শীতকালিন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতায় মহেশখালী দ্বীপের পানিরছড়ার স্কুল বিভাগীয় চ্যাম্পিয়ন

fec-image

তৃণমূল থেকে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের সবচেয়ে বড় উৎসব জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা। মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিভা বিকাশের এটি বড় ক্ষেত্র। তাদের এ প্রতিভা বিকশিত করতে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরী শিক্ষা সমিতি আয়োজনে গত ২২ জানুয়ারি থেকে ৪৮তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে।

এই প্রতিযোগিতায় কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের পানির ছড়া আদর্শ উচ্চ বিদ্যালয়টি প্রথমে উপজেলা, জেলা ও চট্টগ্রাম বোর্ড’র অধিনে উপঅঞ্চল চ্যাম্পিয়ন হওয়ার গৌরভ অর্জন করেছে। গতকাল তারা চট্ট্রগ্রামের ফেনী জেলা দলকে ফাইনালে হারিয়ে এই সফলতা অর্জন করে। তাদের এই সফলতায় নিজ স্কুলসহ কক্সবাজার জেলা জুড়ে আনন্দের বন্যা হয়ে যাচ্ছে।

মহেশখালীর পানিরছড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের হয়ে যারা খেলছেন দলীয় অধিনায়ক সাইদুল ইসলাম শাকিল, ইমতিয়াজ উদ্দিন আকিব, খালেদ হোসেন, সজিব ওয়াজেদ জয়, সাজ্জাদ হোসাইন, মোস্তাফিজুর রহমান হ্নদয়, বেলাল উদ্দিন, আরমান কবির নয়ন, আফিফ ইয়াছির মাহিন, শওকত ইব্রাহিম সৌরভ, সরওয়ার উদ্দিন তারেক, আরিফুর রহমান জনি ও আব্দুল্লাহ আল সোহরাব। এই টিমের সাথে যারা অক্লান্ত পরিশ্রম করে মহেশখালী উপজেলা, কক্সবাজার জেলা ও চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে নিয়ে আসার পেছনে যাদের সব চেয়ে বেশি অবদান পানিরছড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সিনিয়র ক্রিডা শিক্ষক আনছারুল করিম তার সাথে ছিলেন সিনিয়র সহকারী শিক্ষক মো. জসিম উদ্দিন, মাওলানা আব্দুল শুক্কুর হেলালী ।

মুঠোফোনে দলীয় অধিনায়ক সাকিল জানান, আমরা আমাদের টিমের প্রতিটি খেলোয়াড়ের প্রতিভা দিয়ে জয়লাভ করে এতদূর পর্যন্ত আসতে সক্ষম হয়েছি। ইনশাআল্লাহ আমরা জাতীয় পর্যায়ে খেলে কক্সবাজার জেলা সহ আমাদের মহেশখালী উপজেলার নাম উজ্জল করবো।

টিম ম্যানেজার ও ক্রীড়া শিক্ষক আনছারুল করিম জানান, আমাদের ছেলেদের প্রতিভা দেখে মুগ্ধ। আশা করছি তারা বহুদূর এগিয়ে যাবে, তাদের জন্য দোয়া করবেন। আমাদের লক্ষ্য জাতীয় চ্যাম্পিয়ান হওয়া।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন