শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার পক্ষে কাজ করবো: কুজেন্দ্র লাল ত্রিপুরা

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জননেত্রী শেখ হাসিনা আগামী নির্বাচনে যাকে মনোনয়ন দেবেন তার পক্ষেই কাজ করবো। কতিপয় স্বার্থান্বেষী প্রার্থী মনোনয়ন নিয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থককে বিভ্রান্ত করছে এবং নানা ষড়যন্ত্র করছে।

খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম ও রামগড় পৌরসভার মেয়র মো. শাহজাহান কাজী রিপনকে উদ্দেশ্যে করে এমপি বলেন, ‘যান দলীয় মনোনয়ন নিয়ে আসেন। দল মনোনয়ন দিলে আমিও সমর্থন দেবো, কাজ করবো। তবুও আর কোন ষড়যন্ত্র  করবেনা। আপনাদের ষড়যন্ত্র সফল হবে না।’

শনিবার রামগড়ে ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধুর ৪২তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি কুজেন্দ্রলাল ত্রিপুরা একথা বলেন।

পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি বাঙ্গালি সকলেই বসবাসের সাংবিধানিক অধিকার রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইউপিডিএফ ও জেএসএস পূর্ণ স্বায়ত্ব শাসনের স্বপ্ন দেখিয়ে সাধারণ পাহাড়িদের ধোঁকা দিচ্ছে। স্কুল কলেজের ছেলে মেয়েদের বাঙ্গালি বিদ্বেষী মনোভাব তৈরী করছে। মানুষের কাছ থেকে চাঁদা নিয়ে তারা আরাম আয়েশে জীবনযাপন করছে। একইভাবে বাঙ্গালিদের মধ্যেও একটি গোষ্ঠী পাহাড়ি বাঙ্গালিদের মধ্যে দুরত্ব সৃষ্টি করে ফায়দা লুটে। এদের ব্যাপারে সবাইকে সর্তক থাকতে হবে।

খাগড়াছড়ির সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুইয়ার সমালোচনা করে তিনি বলেন, শান্তি চুক্তি বিরোধী আন্দোলন সংগ্রাম করেছেন। লংমার্চ করেছেন। অথচ ক্ষমতায় যাওয়ার পর শান্তি চুক্তি বাতিল করা তো দূরে থাক, জাতীয় সংসদে চুক্তির বিরুদ্ধে এক মিনিটও কথা বলেননি। তিনি খাগড়াছড়ির মানুষকে ধোঁকা দিয়েছেন। প্রতারণা করেছেন।

রামগড় বাস স্টেশনে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কাওছার হাবীব শোভনের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুরুন্নবী চৌধুরি, জেলা আওয়ামী লীগের সিনিয়ন সহসভাপতি মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,  জেলা পরিষদের সাবেক সদস্য সাহাব উদ্দিন মিয়া, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, জেলা পরিষদের সদ্য শতরুপা চাকমা, নিগার সুলতানা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংক্যচিং চৌধুরী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র শামছুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাসন্তি চাকমা, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, লক্ষ্মীছড়ি উজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, গুইমারা উিপি চেয়ারম্যান মেমং মারমা, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাইন উদ্দিন, রামগড় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কাজী নুরুল আলম, সাবেক সভাপতি মোস্তফা হোসেন, পাতাছড়া ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেলা পরিষদের সদস্য মংশুইপ্রু চৌধুরি অপু। প্রায় এক ঘন্টাব্যাপী দীর্ঘ বক্তৃতায় এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরেন।

এরআগে তিনি বলিপাড়া জামে মসজিদ ও বল্টুরামটিলা জামে মসজিদ ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

উল্লেখ্য, আগামী সংসদ নির্বাচনে পুনরায় দলীয় মনোনয়ন পেতে জনসমর্থনের জন্য এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা জেলার বিভিন্ন উপজেলায় এ ধরণের সভা সমাবেশ করছেন। ইতিমধ্যে মানিকছড়ি ও গুইমারা উপজেলায়ও অনুরুপ সমাবেশ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন