সংকটাপন্ন অবস্থায় সিএমএইচে ভর্তি জেনারেল ইবরাহিম

fec-image

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীর প্রতীক) অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন। জেনারেল ইবরাহিমের ব্রেইন স্ট্রোক হয়েছে।তিনি এখন সংকটাপন্ন অবস্থায় আছেন।

বুধবার (৩০ মার্চ) কল্যাণ পার্টির যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল হাসান সাকিব গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেনারেল ইবরাহিম গতকাল মঙ্গলবার (২৯ মার্চ) সকালে তার ডিওএইচএসের বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে সকাল আটটার দিকে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি এখন এইচডিইউতে (হাই ডিপেনডেনসি ইউনিট) আছেন। তার ব্রেইন স্ট্রোক হয়েছে। তিনি সংকটাপন্ন অবস্থায় আছেন। বুধবারই তার ব্রেইনে রিং পড়ানো হবে। পরিবারের পক্ষ থেকে তার আশু রোগমুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

১৯৭১ সালে প্রতিরোধযুদ্ধে সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। ওই সময় তিনি হবিগঞ্জ জেলার বিভিন্ন স্থানে পাকিস্তানি সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেন। এরপর ভারতে যান। সেখানে সংগঠিত হওয়ার পর তিনি প্রথমে ৩ নম্বর সেক্টরের অ্যাডজুট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন। পরে নিয়মিত মুক্তিবাহিনীর এস ফোর্সের অধীনে যুদ্ধ করেন। দ্বিতীয় ইস্ট বেঙ্গল রেজিমেন্টের চার্লি কোম্পানির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। তেলিয়াপাড়া, মাধবপুর, আখাউড়া, লালপুর ও ডেমরার যুদ্ধ তাঁর জীবনের উল্লেখযোগ্য যুদ্ধ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন