‘সন্তু লারমা লোভী, মানসিক ভারসাম্যহীন, নির্লজ্জ প্রলাপ বকছে’- বাঙালী নেতৃবৃন্দ

 

প্রেস রিলিজ:

‘অতিরিক্ত সুযোগ সুবিধা দিয়ে সরকার সন্তু লারমাকে এতটা লোভী করে তুলেছে যে সে মানসিক ভারসাম্যহীন,  ও নির্লজ্জ প্রলাপ বকছে’। রবিবার সকালে পার্বত্য গণ পরিষদ, পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদের যৌথ অস্থায়ী কার্যালয়ে আয়োজিত এক জরুরী সভায় বক্তারা এই দাবী জানান।

পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদের জেলা সভাপতি উজ্জল পাল এর পরিচালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন পার্বত্য গণ পরিষদ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান জনাব জালাল উদ্দিন আহম্মদ চৌধুরী আলমগীর। বক্তব্য রাখেন বাঙালী নেতা এডভোকেট আবছার আলী, ছাত্র নেতা মুন্না তালুকদার, জহিরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তাগণ বলেন, গত ২৯ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সন্তু লারমা কর্তৃক আগামী ৩০ এপ্রিলের মধ্যে পার্বত্য চট্টগ্রাম চুক্তির পূর্ণ বাস্তবায়ন না হলে ১ মে থেকে অসহযোগ আন্দোলনের আলটিমেটাম দেশ, জাতি ও অখন্ডতার প্রতি হুমকিস্বরূপ। এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানান তারা।
বক্তারা আরো বলেন, “পার্বত্য চট্টগ্রামের সন্ত্রাস জগতের গডফাদার সন্তু লারমা এখন সরকারের আশ্রয়ে প্রশ্রয়ে এবং সন্তু বাহিনী কর্তৃক নির্যাতিত জনগণের অভিশাপে দুঃসাহসী ও মানসিকভাবে ভারসাম্যহীন। একে অবিলম্বে নির্মুল না করলে যেখানে সেখানে তার ভয়ংকর, বিষাক্ত ও লোভী দাঁত বসাবে। কোন কারণে সরকার নীরব- তা আমাদের বোধগম্য নয়। অবিলম্বে মানসিক ভারসাম্যহীন সন্ত্রাসী সন্তু লারমার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি। এর সাথে সাথে স্থানীয় আইন শৃংখলা বাহিনী ও প্রশাসনকে সন্তু লারমার ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার আহবান জানাচ্ছি। অন্যথায় বাংলার দেশপ্রেমিক জনগণ ঐক্যবদ্ধভাবে ভারসাম্যহীন এই কুখ্যাত সন্ত্রাসীকে নির্মুল করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। ফলে কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে সরকারকেই দায়দায়িত্ব বহন করতে হবে”।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন