সন্ত্রাস-নাশকতা মুক্ত সমাজ গড়তে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখতে হবে-জেলা প্রশাসক মিজানুল হক

Bandarban Dc1

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি থেকে সমাজকে রক্ষা করার জন্য সকলকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সন্ত্রাস-নাশকতা মুক্ত সমাজ গড়তে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন বান্দরবান জেলা প্রশাসক মো: মিজানুল হক চৌধুরী।

রবিবার জেলা প্রাশাসক নাইক্ষ্যংছড়ি থানা পরিদর্শন করে উপজেলা মিলনায়তনে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এছাড়া জেলা প্রশাসক নাইক্ষ্যংছড়ি উপজেলায় সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি বেশ কয়েকটি সরকারি প্রতিষ্ঠান পরিদর্শণের পাশাপাশি অসহায়, দুস্থ্য নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র ও শিক্ষার্থীদের মাঝে ক্রিড়া সামগ্রী বিতরণ করেন।

থানা পরিদর্শনের কথা উল্লেখ করে তিনি বলেন- গত বছরের তুলনায় ২০১৫ সনে উপজেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ছিল। অপরাধ তৎপরতা বৃদ্ধি পাওয়া মানে হচ্ছে গ্রামে গ্রামে উদ্ধুব্ধকরণ সভা হচ্ছেনা। তাই সন্ত্রাস এবং নাশকতামুক্ত সমাজ গড়তে এবং অপরাধ তৎপরতা কমিয়ে আনতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখার অনুরোধ জানান তিনি। উপজেলা নির্বাহী অফিসার আবু শাফায়াৎ মুহম্মদ শাহে দুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো: কামাল উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ক্যউচিং চাক, ওসি (তদন্ত) তৌহিদ কবির, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু তাহের কোম্পানি, সাধারণ সম্পাদক তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা মামুন ইয়াকুব, উপজেলা শিক্ষা অফিসার আবু আহামদ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ডা. ইসমাইল হোসেন, ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা, সদর ইউপি চেয়ারম্যান আবু সৈয়দ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান বাহান মার্মা, যুব নেতা ছৈয়দ আলম, প্রধান শিক্ষক ওসমান গণি, এএসএম আলমগীর, হেডম্যান মংনু মার্মা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন