সরকারি সম্পত্তি দখল করে ঘর নির্মাণ করছেন প্রভাবশালীরা

IMG_20160402_112722

নিজস্ব প্রতিনিধি :
খাগড়াছড়ির মানিকছড়িতে প্রতিনিয়ত সরকারি সম্পত্তি বেহাত হলেও প্রশাসন নির্বিকার। ফলে প্রতিযোগিতা দিয়ে চলছে দখল। মানিকছড়ি উপজেলা পরিষদের বিশাল সম্পত্তি দীর্ঘদিন ধরে অরক্ষিত রয়েছে। ফলে প্রতিনিয়ত স্থানীয় প্রভাবশালী এবং সরকারি কর্মচারীরা দখলে নেমেছে।

পুরাতন উপজেলা পরিষদ এলাকায় প্রায় ১ একর ভূমি দখলে নিয়ে ইতোমধ্যে ঘর বাড়ী বানিয়েছে একটি চক্র। সম্প্রতি হাসপাতাল এলাকায় ৪/৫ ব্যক্তিকে উচ্ছেদ করা হলেও অন্য জায়গাতে উচ্ছেদের ছোঁয়া লাগেনি!

বর্তমানে কেপিএম অফিস সংলগ্ন সরকারি ভূমিতে ইউএনও’র ড্রাইভার মো. হারুন ঘর তৈরি করছেন। এ ব্যাপারে প্রশাসনকে অবহিত করলেও কোন ব্যবস্থা নেয়নি উপজেলা প্রশাসন।

এ প্রসঙ্গে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আতিউল ইসলাম বলেন, কেপিএম অফিস সংলগ্ন সরকারি ভূমি দখলের বিষয়টি উপজেলা প্রশাসনকে লিখিতভাবে জানানো হলেও অজ্ঞাত কারণে কেউ তাতে হস্তক্ষেপ করছেন না।

উপজেলা পরিষদের জায়গা বেদখল সর্ম্পকে ইউএনও যুথিকা সরকারের দৃষ্টি আর্কষণ করা হলে তিনি পার্বত্যনিউজ প্রতিনিধিকে জানান, উপজেলা পরিষদের কী পরিমাণ ভূমি অরক্ষিত কিংবা বহিরাগতদের দখলে রয়েছে তা তদন্ত করে রির্পোট দিতে সহকারি কমিশনার (ভূমি)কে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন