সাংবাদিক নাদিম হত্যাকারীদের বিচার দাবি রাঙামাটি সাংবাদিক সমাজের

fec-image

বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা এবং খুনীদের অবিলম্বে গ্রেফতারের জোর দাবি জানিয়ে পৃথকভাবে বিবৃতি দিয়েছে রাঙামাটি জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন এবং সংবাদকর্মীরা।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে সাংবাদিক সংগঠন নেতারা এ নিন্দা জানান।

রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল এবং সাধারণ সম্পাদক আনোয়ার আল হক সাংবাদিক নাদিম হত্যার তীব্র নিন্দা এবং অনতিবিলম্বে খুনীদের গ্রেফতারের জন্য সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান।

সংগঠনটির নেতারা আরও বলেন, সমাজের অংসঙ্গতি তুলে ধরা সাংবাদিকদের কাজ। এমন মহতী এবং গুরুত্বপূর্ণ কাজ করতে গিয়ে বারবার সাংবাদিকরা হত্যার শিকার হচ্ছেন। তাই সাংবাদিক নাদিমসহ অতীতে যত সাংবাদিক হত্যার শিকার হয়েছেন তাদের খুনীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির জোর দাবি জানান তারা।

এদিকে পার্বত্য সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও ‘সাপ্তাহিক পাহাড়ের সময়’ পত্রিকার সম্পাদক মিল্টন বড়ুয়া, রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন এবং রাঙামাটি রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক এম কামাল উদ্দিনসহ জেলার কর্মরত সাংবাদিকরা সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের তীব্র নিন্দা এবং খুনীদের দ্রুত গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য, গোলাম রাব্বানী নাদিম জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে। বুধবার রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ির ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত তাকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: রাঙামাটি, সাংবাদিক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন