সাগরপথে মালয়েশিয়া মানবপাচারকারী চক্রের গডফাদার ধলু আটক

ধলূ

টেকনাফ প্রতিনিধি :

সাগরপথে মালয়েশিয়া মানব পাচারকারী চক্রের গডফাদার ধলু হোসেন (৫০)কে আটক করেছে পুলিশ। রোববার ভোর ৩টার দিকে টেকনাফ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেনের নেতৃত্বে শাহপরীর দ্বীপ বাজার পাড়ায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক দালাল শাহপরীর দ্বীপ বাজার পাড়ার সুলতান আহম্মদের ছেলে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান খন্দকার জানান, বহুল আলোচিত ২০ মামলার পলাতক আসামী ও সাগরপথে মানব পাচারের শীর্ষ দালাল ধলু হোসেন বাড়িতে অবস্থান করার গোপন সংবাদের ভিত্তিতে বাড়িতে অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটক দালালের বিরুদ্ধে চট্টগ্রামের পতেঙ্গা থানা, চকরিয়া, কক্সবাজার সদর ও উখিয়া-টেকনাফ থানায় মানব পাচার, বিশেষ ক্ষমতা আইন ও নারী নির্যাতনের ২০টি মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে রাজনৈতিক দলের প্রভাবশালীর ছত্রছায়ায় সাগরপথে অবৈধভাবে মানব পাচার করে কোটি টাকার মালিক হয়েছেন। এমনকি সে কিছু মিডিয়া ও আইন প্রয়োগকারী সংস্থাকে মাসোহারা দিয়ে ধরাছোঁয়ার বাইরে থাকতো। এই সুযোগে পলাতক থেকে সাগর পথে মানব পাচারের কাজ চালিয়ে যেতো।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মানব পাচার তালিকায় তার নামও রয়েছে। এমনকি সাগর পথে মানব পাচারসহ অবৈধ অস্ত্র দিয়ে ডাকাতি, ছিনতাই ও অপহরণের সাথে জড়িত থাকার অভিযোগও রয়েছে বলে বিশ্বস্থ সূত্রে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন