সাজেকে জরুরীভাবে দেয়া হচ্ছে সাড়ে ১১হাজার শিশুকে ‘হাম-রুবেলা’ টিকা

fec-image

রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের হাম’র প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন‘র জরুরী উধ্যোগ নেয় উপজেলা সাস্থ্য বিভাগ।

মঙ্গলবার(৭ এপ্রিল) হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন শুরু হয় সাজেকের কংলাক পাড়া থেকে। তিনটি ক্যাম্পেইনের আওতায় সাজেকের সবকটি গ্রামের ছয় মাস থেকে পনেরো বছর নিচ পর্যন্ত প্রায় ১১হাজার পাচশত শিশুকে এই টিকা ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার সকাল ১১টার দিকে হাম-রুবেলা টিকা ক্যাম্পেইন‘র কার্যক্রম পর্যবেক্ষণে আসেন রাঙ্গামাটির সহকারী সিভিল সার্জন ডা. নিতিশ চাকমা ও ডাব্লিওএইচও এর ডাক্তার জয়ধন চাকাম।

রাঙ্গামাটির সহকারী সিভিল সার্জন ডা. নিতিশ চাকমা জানিয়েছেন, আজ মঙ্গলবার থেকে তিনটি ক্যাম্পেইনের মাধ্যমে সাজেকের সাড়ে ১১ হাজার শিশুকে হাম-রুবেলা টিকাপ্রদান করা হবে। আজকে চারটি টিম আসছে এই ক্যাম্পেইন পরিচালনা করতে আগামীকাল সেনাবাহীনির সহযোগিতায় আরো চারটি টিম যাবে হেলিকপ্টারে করে সাজেকের দূর্গম এলাকা গুলোতে। এই ক্যাম্পেইনে কোনো শিশু যাতে টিকা গ্রহণ থেকে বাদ না পড়ে সে ব্যাপারে আমরা সর্বোচ্চ নজরদারি করছি।

উল্লেখ্য গত ফেব্রুয়ারি মাসের মাঝামাঝিতে সাজেকের বেটলিং সিয়ালদাহসহ সাজেকের দূর্গম এলাকায় হামের প্রাদুর্ভাব বেড়ে যাওয়া ৯শিশুর মৃত্যু হয় আক্রান্ত হয় প্রায় দুই শতাধিক।

এছাড়াও ২৫ মার্চ ৫ শিশু বেশি অসুস্থ হয়ে পড়লে মমূর্ষ অবস্থায় তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সেনাবাহিনী ও বিজিবির সমন্বয়ে শিয়ালদহ পাড়া বিওপির হেলিপ্যাড হতে বিশেষ হেলিকপ্টারের মাধ্যমে ওই শিশুদের চট্টগ্রাম নিয়ে যাওয়া হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টিকা, রাঙ্গামাটি, সাজেক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন