সাজেকে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

সাজেক প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও বিএনপি এবং বিভিন্ন প্রতিষ্ঠান থেকে পৃথক পৃথক র‌্যালি ও বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

রবিবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় বাঘাইহাটে স্থাপিত সাজেক আওয়ামী লীগ এর কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে আওয়ামী লীগ দিনের কর্মসূচি শুরু করে। র‌্যালিটি বাঘাইহাটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করে পরে আবার কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়।

এ সময় র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন সাজেক থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত দে, সাংগঠনিক সম্পাদক রহমত উল্লাহ, সাজেক থানা আওয়ামী যুবলীগের সভাপতি মো. আলী সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, সাজেক থানা জাতীয় শ্রমিকলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক লিয়াকত আলী, সাজেক থানা ছাত্রলীগের সভাপতি মো. রুবেল, সাধারণ সম্পাদক মিজান প্রমুখ।

অন্যদিকে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বাঘাইছড়ির সাজেকে বিজয় র‌্যালি করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠন। ১৬ ডিসম্বের সকাল সাড়ে ৯টায় বাঘাইহাট বাজারে বিএনপির অস্থায়ী কর্যালয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে বাঘাইহাটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন পরে র‌্যালিটি আবার কার্যালয়ের এসে শেষ হয়।

এ সময় র‌্যালিতে অংশগ্রহণ করেন সাজেক থানা বিএনপির সভাপতি মো. আনোয়ার হোসেন সাধারণ সম্পাদক মো. রায়হান উদ্দিন, সাংগঠনিক সম্পাদক বাদশা আলম, যুবদলের সভাপতি ইউসুফ আলী বাবুল, ছাত্রদলের সভাপতি  নাছির উদ্দিন, শ্রমিক দলের সভাপতি আবুল কাশেম প্রমুখ।

এছাড়াও দিবসটি উপলক্ষে বাঘাইহাট উচ্চ বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে বিজয় র‌্যালি বের করে শিক্ষাপ্রতিষ্ঠান দুটি-সহ সাজেকের আরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১২বীর বাঘাইহাট জোন সদরে  দুপুর বেলা প্রীতিভোজের আয়োজন করা হয়।

এ সময় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইহাট জোনের জোন অধিনায়ক লে.কর্নেল গোলাম আজম,  জোনের স্টাফ অফিসারবৃন্দ-সহ সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানজিত চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা.নাজিম, গংগারাম বাজার কমিটির সভাপতি জ্যোতিলাল চাকমা প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন