সাবেক ইউএনও ইয়াসমিনই জেলা প্রশাসক হয়ে আসছেন বান্দরবানে

fec-image

বান্দরবানে নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। একসময়কার বান্দরবান সদর উপজেলার নির্বাহী অফিসার ইয়াসমিন পারভীন তিবরিজিই হলেন বান্দরবান জেলা প্রশাসক। ১৭ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে এই তথ্য জানা গেছে।

ইয়াসমিন পারভিনের সর্বশেষ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এদিকে বান্দরবানের বর্তমান জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

প্রসঙ্গত পার্বত্য জেলা রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার সৈয়দ শামসুদ্দীন আহমদ তিবরিজি এবং সৈয়দা হামিদা বেগম এর মেয়ে। তার স্বামীর নাম খালেদ বিন চৌধুরী একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চেয়ারম্যান। পিতা শামসুদ্দীনও বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা ছিলেন। ইয়াসমিন পারভীন তিবরীজি ২২তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে ‘গভরনেন্স এন্ড পাবলিক পলিসি ’ বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পারিবারিক জীবনে তিনি তিন কন্যা সন্তানের জননী।

উল্লেখ্য, ইয়াসমিন পারভীন তিবরিজি ২০১২ সনের ৮ফেব্রুয়ারী থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বান্দরবান সদর উপজেলার নির্বাহী অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন