সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের কঠোর হস্তে দমন করা হবে: মীর মুশফিকুর রহমান

Untitled-1 copy

সাজেক প্রতিনিধি:

সাজেকে যে সম্প্রীতি ছিল বা বর্তমানে আছে এ সম্প্রীতি যাতে বিনষ্ট না হয় তার জন্য সকলকে সচেষ্ট থাকতে হবে। সম্প্রীতি বিনষ্টকারী সে যেই হোক তাকে কঠোর হস্তে দমন করা হবে। যেখানে সন্ত্রাসী কর্মকাণ্ড হবে, সেখানেই নিরাপত্তা বাহিনীর হস্তক্ষেপ থাকবে। সন্ত্রাসীরা উন্নয়ন কর্মকাণ্ডে বাধাগ্রস্ত করে। তাই, এলাকার উন্নয়নের স্বার্থে সন্ত্রাস, চাঁদাবাজদের প্রতিহত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার বাঘাইহাট সেনা জোনের উদ্যোগে জোন সদরে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মীর মুশফিকুর রহমান (এসইউপি, পিএসসি) এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা যারা পার্বত্য এলাকায় নিরাপত্তার কাজে নিয়োজিত আছি, আমরা পার্বত্য এলাকা শাসন করতে আসিনি। সরকারের নির্দেশনায় পার্বত্য এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি, আইনশৃঙ্খলা ও শান্তি বজায় রেখে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে উন্নয়নের কাজ করতে এসেছি।

তিনি অারও বলেন, পার্বত্য এলাকা শাসন করা বা নীতি নির্ধারণ করার দায়িত্ব হচ্ছে সরকারের। আর সরকারের শান্তিশৃঙ্খলা রক্ষার জন্য পার্বত্য এলাকার যে নীতিমালা তা (ভূমিতে/গ্রাউন্ডে) বাস্তবায়ন করার দায়িত্ব হচ্ছে নিরাপত্তাবাহিনীর কাজ। কিন্তু কিছু স্বার্থান্বেষী মহল পার্বত্য চট্রগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে সাধারণ জনগণকে উস্কানী দিয়ে থাকে এবং এতে তারা ফায়দা লুটে, আর যারা পার্বত্য এলাকায় এ সম্প্রীতি নষ্ট করবে তাদেরকে নিরাপত্তাবাহিনী কঠোর হাতে দমন করবে।

প্রধান অতিথি আরও বলেন, আমি আশাকরি আপনারা সকলে মিলেমিশে কাজ করবেন এবং জোনকে সহযোগিতা দিবেন। একত্রে থাকতে গেলে সামান্য ভুল বুঝাবুঝি হতে পারে। এটাকে পুঁজি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হওয়ার কোন কারণ নাই।

সভায় সভাপতিত্ব করেন, বাঘাইহাট জোনের জোন কমান্ডার লে. কর্ণেল আলীহায়দার সিদ্দীকি (পিএসসি)।

সভায় আরও উপস্থিত ছিলেন, বাঘাইহাট জোনের নবাগত জোন অধিনায়ক লে. ক. মোহাম্মদ ইসমাইল খাঁ(পিএসসি), সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল আনোয়ার, সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন(নয়ন)চাকমা, বঙ্গলতলী ইউপি চেয়ারম্যান জ্ঞানজিত চাকমা, রুপকারী ইউপি চেয়ারম্যান শ্যামল কান্তি চাকমা সহ এলাকার স্থানীয় জনপ্রতিনিধি হেডম্যান কার্বারীবৃন্দ।

শেষে রিজিয়ন কমান্ডার ২০১০সালে বাঘাইহাটে সাপ্রদায়িক ঘটনায় ক্ষতিগ্রস্ত মিনতি চাকমার হাতে ২৪হাজার টাকা ও মাচলং এলাকার গরীব লোকজনদের মাঝে কম্বল, গংগারাম স.প্রা.বিদ্যালয়’র জন্য প্রধান শিক্ষকের নিকট ১০টি চেয়ার, হারমোনিয়াম ও তবলা  বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন