সালাহউদ্দিনের মুক্তির জন্যে পেকুয়ার বিভিন্ন জায়গায় খতমে কোরআন

pic pekua mosjed 22-3-2015 copy

পেকুয়া প্রতিনিধি:

নিখোঁজ বিএনপি নেতা ও পেকুয়ার সন্তান সালাহউদ্দিন আহমদের অপেক্ষায় প্রার্থনার মধ্যদিয়ে প্রহর গুণছে পেকুয়াবাসী। দীর্ঘ ১২দিন ধরে পেকুয়া উপজেলার প্রতিষ্ঠাতা এতদাঞ্চলের উন্নয়নেরকাণ্ডারী সালাহউদ্দিনের মুক্তি ও সন্ধান দাবীতে পেকুয়ার লোকজন সহিংস আন্দোলনের চেয়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করে তাদের প্রিয় ব্যক্তিটিকে অক্ষত অবস্থায় তাদের মাঝে ফিরে পেতে আরজি করছে।

বিভিন্ন মান্নত, রোযা পালন এতিম মিসকিনদের খাওয়া ছদকা দিয়েও প্রিয় নেতার অক্ষত ফেরত খোঁজছে আল্লাহর কাছে। বিভিন্ন শ্রেণী-পেশার লোকের মাঝে একমাত্র আলোচ্য বিষয় তাদের সালাহউদ্দিনকে তারা ফিরে পাবে কি পাবেনা এ বিষয়টি। সারা পেকুয়ার বিভিন্ন মাদ্রাসা ও মসজিদে নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমদের সন্ধান ও অক্ষত অবস্থায় মুক্তি কামনায় পবিত্র খতমে কোরআন ও জালালী পাঠ করে বিশেষ প্রার্থনা করা হয়েছে।

সকাল ৮টায় সালাহউদ্দিন আহমদের গ্রামের বাড়ি সিকদার পাড়া জামে মসজিদে ১শ ৫০জন আলেম হাফেজসহ এলাকার মুরব্বীরা খতমে জালালী ও দোয়ায়ে ইউনুস পাঠ করে প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদের সুস্থতা ও মুক্তি কামনা করা হয়।

এদিকে দুপুর ১২টা থেকে পেকুয়া আনোয়ারুল উলুম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রেজাউল করিম ও স্থানীয় ইউপি সদস্য বিএনপি নেতা মাহাবুল করিমের আয়োজনে ৩শ আলেম হাফেজ ও মাদ্রাসার ছাত্র নিয়ে খতমে কোরআন শেষে বিশেষ প্রার্থনা করা হয়। এসময় সমাগত লোকদের উদ্যেশ্যে সালাহউদ্দিন আহমদের মুক্তির উদ্যেশ্যে বক্তব্য রাখেন, প্রবীণ ব্যক্তিত্ব গোলাম মোস্তফা চৌধুরী, মাও. আকতারউদ্দোলা চৌধুরী।

এসময় বিশেষ মুনাজাত পরিচালনা করেন, আনোয়ারুল উলুম আলিম মাদ্রাসার শিক্ষক মাওলানা ফরিদউদ্দিন রুমী। এছাড়া শহীদ জিয়াউররহমান উপকূলীয় কলেজে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এ প্রার্থনায় শিক্ষক ছাত্রছাত্রীসহ সুধি সমাজের লোকজন অংশগ্রহণ করেন।এতে বিশেষ মুনাজাত পরিচালনা করেন হাফেজ মাও.আবদুল কায়ুম।

এদিকে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মসজিদে ও বাসাবাড়িতে খতমে কোরআন, তাহলিল, রোযা পালন অব্যাহত রয়েছে বলে স্থানীয় লোকজন জানিয়েছে। পেকুয়ার প্রত্যন্ত অঞ্চলের লোকজন প্রতিমুহুর্তে উদ্যোগ উৎকণ্ঠা প্রকাশ করে ১২দিন ধরে নিখোঁজ তাদের প্রিয় সন্তান বিএনপির কেন্দ্রীয় নেতার খোঁজ ও সুরক্ষা কামনা করছে চোখের পানি ছেড়ে দিয়ে।

অনেকে এ প্রতিবেদককে জানিয়েছে অসংখ্য লোকজন খাওয়া-দাওয়া ছেড়ে দিয়ে দিশেহারা হয়ে প্রিয় নেতার ফিরে আসার প্রহর গুণছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন