সোমবার সিলেটে বাংলাদেশ-শ্রীলংকা প্রথম টি২০

fec-image

বিপিএল ফাইনাল শেষে পরদিনই সিলেটের পথে উড়াল দেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। শ্রীলংকা ক্রিকেট দল আগেই সিলেটে পৌঁছে অনুশীলন শুরু করে দেয়। বাংলাদেশ দল আজ অনুশীলন করে। এই দুই দল আগামীকাল সোমবার সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি২০ ম্যাচে মুখোমুখি হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

৩, ৬ ও ৯ মার্চ সিলেটে তিনটি টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে লড়তে দুই দল চলে যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রথম টি২০ ম্যাচ সামনে রেখে আজ সকাল ১০টায় প্রথমবারের মতো অনুশীলন করে বাংলাদেশ ক্রিকেট দল। অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে কথা বলেন বাংলাদেশ দলনায়ক নাজমুল হোসেন শান্ত।

টি২০ সিরিজ শান্ত বলেন, ‘টি২০তে আমাদের গত বছরটা খুব ভালো কেটেছে। আমার মনে হয়, এ ক্ষেত্রে আগে থেকে অনেক উন্নতি হয়েছে। আরো কিছু জায়গায় উন্নতি করলে দেখা যাবে যে আমরা যেকোনো দলের বিপক্ষে যেকোনো কন্ডিশনে ভালো করছি। যখন খেলাগুলো শুরু হবে, তখন পরিকল্পনাগুলো আরও পরিষ্কার হবে। তবে এখন খুবই গুরুত্বপূর্ণ যে আমরা তিন সংস্করণে যে খেলোয়াড়েরা খেলব, শুধু ১৫ জন নয়, জাতীয় দলের আশপাশে যে ৩০-৩৫ জন আছে, প্রত্যেকের কীভাবে যার যার জায়গা থেকে দলের জন্য উন্নতি করে আসতে পারি।

দেশকে তিন সংস্করণে নেতৃত্ব দেয়ার বিষয় নিয়ে তিনি বলেন, ‘বিষয়টা অনেক আনন্দের। এটা আমার জন্য, আমার পরিবারের জন্য অনেক গর্বের। প্রত্যেক ক্রিকেটারেরই স্বপ্ন থাকে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা। ওই সুযোগটা বাংলাদেশ ক্রিকেট বোর্ড করে দিয়েছে। তাদের ধন্যবাদ জানাই। খুবই আনন্দিত। তিন সংস্করণেই দায়িত্বে আছি। আশা করছি সামনে ভালো কিছুই হবে।’

প্রথমবারের মতো টি২০ দলে ডাক পেয়েছিলেন ‘রহস্য স্পিনার’ আলিস আল ইসলাম। যদিও বিপিএল চলাকালে তিনি আঙুলের ইনজুরিতে পড়েন। ফলে তার জায়গায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরই ব্যাটার জাকের আলীকে দলভুক্ত করেছেন বিসিবির নির্বাচকরা।

তিন ম্যাচের টি২০ সিরিজের ট্রফি আজ দুপুরে উন্মোচন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন