স্বপদে ফিরেছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য লিটু

চকরিয়া প্রতিনিধি:

মহামান্য হাইকোর্টের একটি বৈঞ্চের আদেশের প্রেক্ষিতে অবশেষে স্বপদে ফিরেছেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের সদস্য জাহেদুল ইসলাম লিটু।

স্বপদে ফেরার আবেদন জানিয়ে দায়ের করা আপীল মামলার প্রেক্ষিতে মঙ্গলবার (৫ মার্চ) হাইকোর্টের একটি বৈঞ্চ শুনানী শেষে চকরিয়া উপজেলা থেকে নির্বাচিত কক্সবাজার জেলা পরিষদের সদস্য জাহেদুল ইসলাম লিটুকে পুনরায় স্বপদে বহাল রাখার আদেশ দেন।

জানা গেছে, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটের লড়াইয়ে নামার প্রস্তুতি হিসেবে গত ২৭ জানুয়ারি জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান (১) পদ থেকে পদত্যাগ করেন লিটু।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী কোন ব্যক্তি সরকারি কোন প্রতিষ্ঠানে দায়িত্বে থাকাবস্থায় স্থানীয় সরকার বিভাগের অধীন কোন নির্বাচনে অংশ নিতে পারে না। সে কারণে তিনি জেলা পরিষদের পদ থেকে পদত্যাগ করেন।

পরে অবশ্য তিনি চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চাইলে কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড চকরিয়া উপজেলা নির্বাচনে অপর একজনকে দলীয় মনোনয়ন দেন। এরপর চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু ফের স্বপদ ফিরে পেতে হাইর্কোটের একটি বেঞ্চে আপীল মামলা করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে জাহেদুল ইসলাম লিটু বলেন, চকরিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে লড়তে জেলা পরিষদের সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলাম। কিন্তু দল অন্যজনকে মনোনয়ন দেয়ায় আমি জেলা পরিষদের স্বপদ ফিরে পেতে আদালতের আশ্রয় নেই। মঙ্গলবার উচ্চ আদালতের একটি বেঞ্চ মামলার শুনানী শেষে আমাকে কক্সবাজার জেলা পরিষদের সদস্য হিসেবে স্বপদে বহাল রেখেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: স্বপদে ফিরেছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য লিটু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন