হাইকোর্টের নির্দেশে মাটিরাঙ্গায় ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন

fec-image

হাইকোর্টের নির্দেশে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গার হাতিয়াপাড়া এলাকায় বিআরএস নামক অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে ভেঙে গুঁড়িয়ে দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরের দিকে এ অভিযান চালিয়ে এ ইটভাটাটি গুঁড়িয়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব এ অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে মাটিরাঙ্গা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ও মাটিরাঙ্গা থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে মাটিরাঙ্গা উপজেলা ফায়ার সার্ভিসের ইউনিটের সহযোগিতায় ইট প্রস্তুত কাজে ব্যবহৃত সব ধরনের যন্ত্রপাতি অকেজো করে ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়। একই সাথে পানি দিয়ে ভাটা ধ্বংস করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব বলেন, হাইকোর্টের নির্দেশে মাটিরাঙ্গার হাতিয়ভপাড়া এলাকায় বিআএস ইট ভাটা গুড়িয়ে দেওয়া হলো। এর আগে আরেকটি ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

এ সময় তিনি ইটভাটার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে বলেন, নির্দেশনা উপেক্ষা করে ইটভাটা চালু করার চেষ্টা করা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানের সব অবৈধ ইটভাটা ছয় সপ্তাহের মধ্যে ধ্বংস করে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি ফাতেমা নজীবের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইটভাটা, নির্দেশ, প্রশাসন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন