হেডম্যান-কার্বারীদের জনগণের কল্যাণে কাজ করতে হবে

03.04.2017_Matiranga Bhumi Dibas NEWS Pic (1)

নিজস্ব প্রতিনিধি, মাটিরাঙ্গা:

হেডম্যান-কার্বারীদের ভাতা বৃদ্ধির কথা উল্লেখ করে তাদেরকে জনগণের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেন মনে রাখতে হবে আপনাদের এ কর্মকাণ্ড জনকল্যাণে। জনভোগান্তি কমাতে কাজের ক্ষেত্রে সময় ক্ষেপন না করারও আহ্বান জানান তিনি। সরকারের গৃহীত কর্মসূচি বাস্তবায়নে ভূমি নিয়ে সাধারণ মানুষের ভোগান্তি না হয় সেদিকে ভূমি কর্মকর্তাদের নজর রাখার আহ্বান জানান তিনি।

সোমবার সকালের দিকে ‘ভূমি সেবা সপ্তাহ’ উপলক্ষে জেলার মাটিরাঙ্গা আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি শেষে আয়োজিত আলোচনা সভা ও হেডম্যান-কার্বারী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও হেডম্যান-কার্বারী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. গোফরান ফারুকী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আলুটিলা মৌজার হেডম্যান হিরনজয় ত্রিপুরা, ধলিয়া মৌজার হেডম্যান চাইলাপ্রু চৌধুরী, বাইল্যাছড়ি মৌজার পঞ্চ কুমার কার্বরী আলোচনা সভায় বক্তব্য রাখেন।

মধ্যম আয়ের দেশ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করার আহ্বান জানিয়ে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম বলেন, তাহলেই সত্যিকারের সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। হেডম্যান-কার্বারীদের ভাতা বৃদ্ধির বিষয়টি কার্যকর করার দাবিটি উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনবেন বলেও জানান তিনি।

এর আগে মাটিরাঙ্গার পুনর্বাসন পাড়ার কার্বারী বর্নদেবী ত্রিপুরা জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন হেডম্যান-কার্বারীদের পক্ষ থেকে। পরে বিভিন্ন মৌজার মৌজা প্রধান ও কার্বারীদের পক্ষ থেকে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলামকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

‘ভূমি সেবা সপ্তাহ’ উপলক্ষে একই অনুষ্ঠানে উপজেলার তিনজন হেডম্যান ও তিনজন কার্বারীকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন