৪৭তম সেঞ্চুরির দিনে কোহলির বিশ্বরেকর্ড

fec-image

ওয়ানডে ক্যারিয়ারের ৪৭তম সেঞ্চুরি হাঁকালেন বিরাট কোহলি। সেটাও আবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে।

সোমবার (১১ সেপ্টেম্বর) এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে স্বমহিমায় ধরা দেন ‘কিং’ খ্যাত বিরাট কোহলি। বিধ্বংসী ব্যাটিংয়ে ৭৭তম আন্তর্জাতিক সেঞ্চুরির তুলে নেওয়ার পাশাপাশি গড়েন বিশ্বরেকর্ডও।

ওয়ানডেতে দ্রুততম ১৩ হাজার রান পূরণ করার রেকর্ড এখন কোহলির। গতকাল রবিবার ৮* রানে অপরাজিত ছিলেন কোহলি। আজ রিজার্ভ ডেতে ব্যাটিংয়ে নেমে ফিফটি তুলে নেন ৫৫ বলে। এরপর তিনি আরও ভয়ংকর হয়ে ওঠেন।

মাত্র ৮৪ বলে তুলে নেন ক্যারিয়ারের ৪৭ম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৯৪ বলে ৯ চার ৩ ছক্কায় ১২২* রানে অপরাজিত থাকেন। এই ইনিংস খেলার পথেই ১৩ হাজারী ক্লাবে প্রবেশ করেন কোহলি। এতে তার সময় লেগেছে ২৭৭ ইনিংস।

এতদিন এই রেকর্ড ছিল ভারতের ব্যাটিং গ্রেট শচীন টেন্ডুলকারের। তিনি ৩২১ ইনিংসে এই মাইলফলক ছুঁয়েছিলেন। এই নিয়ে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে টানা চারটি সেঞ্চুরি হাঁকালেন কোহলি। এর মাধ্যমে তিনি একটি স্টেডিয়ামে টানা সবচেয়ে বেশি সেঞ্চুরির ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার হাশিম আমলার সঙ্গে যুগ্মভাবে শীর্ষে উঠে এলেন। উল্লেখ্য, আজকের ম্যাচে কোহলির পাশাপাশি সেঞ্চুরি করেছেন লোকেশ রাহুল।

ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি হাঁকানো রাহুল খেলেছেন ১০৬ বলে ১১১* রানের অপরাজিত ইনিংস। ৫০ ওভারে ২ উইকেটে ৩৫৬ রানের পাহাড় গড়েছে ভারত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন