৮১ রানের বিশাল জয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের

fec-image

ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরে নিজেদের প্রথম ম্যাচেই বৈশ্বিক আসরে তুলনামূলক নবাগত নেদারল্যান্ডস ভয়ই ধরিয়ে দিয়েছিল ১৯৯২ সালের চ্যাম্পিয়ন পাকিস্তানের মনে।

তবে পাক পেস অ্যাটাকের সাথে পারলেন না ডি লিড-কলিন অকারম্যানরা। জয়ের সম্ভাবনা দেখেও ৮১ রানে হারল নেদারল্যান্ডস। পাকিস্তানের দেওয়া ২৮৭ রানের লক্ষ্যে ৪১ ওভারে ২০৫ রানেই অলআউট হয় ১২ বছর পর বিশ্বকাপে ফেরা নেদারল্যান্ডস।

এদিন টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস। ব্যাটিংয়ে নেমে ৪৯ ওভারে ২৮৬ রানে অলআউট হয় তারা। টার্গেট তাড়া করতে নেমে ৪১ ওভারে ২০৫ রানে অলআউট হয় নেদারল্যান্ডস। ৮১ রানের বিশাল জয়ে বিশ্বকাপ শুরু পাকিস্তানের।

শুক্রবার হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নেদারল্যান্ডস।

আগে ব্যাট করতে নেমে ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল। চতুর্থ উইকেটে তারা ১১৪ বলে ১২০ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান। এরপর ফের ৩০ রানে পাকিস্তান হারায় ৩ উইকেট। ৪৩.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ৬ উইকেটে ২৫২ রান। ব্যাটিংয়ে ছিলেন মোহাম্মদ নওয়াজ ও শাদাব খান। তাদের ৭০ বলের ৬৪ রানের জুটিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ার স্বপ্ন দেখেছিল ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়না।

কিন্তু শেষ দিকে ৩৪ রানের ব্যবধানে ৪ উইকেট পড়ে গেলে, পাকিস্তান ৪৯ ওভারে ২৮৬ রানে অলআউট হয়। দলের হয়ে ৫২ বলে ৯টি চার আর এক ছক্কায় ৬৮ রান করেন সৌদ শাকিল। ৭৫ বলে ৮ বাউন্ডারিতে ৬৮ রান করেন মোহাম্মদ রিজওয়ান। ৪৩ বলে চার বাউন্ডারিতে ৩৯ রান করেন মোহাম্মদ নওয়াজ। ৩৪ বলে দুই চার আর এক ছক্কায় ৩২ রান করেন সহ-অধিনায়ক শাদাব খান। নেদারল্যান্ডসের হয়ে ৯ ওভারে ৬২ রানে ৪ উইকেট নেন বেস ডি লিড। ২ উইকেট নেন কলিন একারম্যান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান, বিশ্বকাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন