আমি সবার প্রতিমন্ত্রী এমপি- বাইশারীতে ত্রাণ বিতরণকালে বললেন বীর বাহাদুর

03

মো.আবুল বাশার নয়ন:
নিজেকে আওয়ামীলীগ, বিএনপি সবার এমপি ও প্রতিমন্ত্রী বলে দাবী করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বান্দরবান ৩০০ নং আসনের জাতীয় সংসদ সদস্য বীর বাহাদুর এমপি। তিনি বলেন, আমি শুধু আওয়ামীলীগের এমপি তা নই; জেলার সব মানুষের এমপি। উন্নয়ন করতে হলে সব মানুষের অংশ গ্রহণ ও সহযোগিতা প্রয়োজন। কে আওয়ামীলীগ-কে বিএনপি তা বিবেচনা করে জনসেবা করা যায় না। জনগণের দোড়গৌড়ায় সরকারী সেবা প্রদানকালে এটি বিবেচনা করা হলে তা হবে পাপ।

তিনি শনিবার বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন সফরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি বান্দরবান জেলাসহ তিন পার্বত্য জেলায় বিভিন্ন উন্নয়নের বিবরণ তুলে ধরে বলেন, আগামী তিন বৎসর বাইশারীসহ পার্বত্য এলাকায় ব্যাপক উন্নয়ন করা হবে। জনগণ চাইলে প্রয়োজনে বাইশারীতে একটি কলেজ স্থাপনের আশ্বাসও দেন।

এমপি কারো পৈত্রিক সম্পতি নয়, আজ আছে তো কাল নেই। কিন্তু এ সময়ের মধ্যে আমি জনগণের জন্য কি করতে পারলাম এটাই বড় বিষয়। স্বাধীনতা পরবর্তী সময়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখলে আজ বান্দরবানের চিত্র আরো পাল্টে যেত। আজ বান্দরবান জেলায় ১৫-১৬জন বিসিএস পাস করে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করছে। কিন্তু গত ১০ বৎসর আগেও তা ছিলনা। তাই প্রতিটি পরিবারের ছেলে-মেয়েদের শিক্ষিত জাতি হিসেবে গড়ে তোলতে হবে। যেখানে নারীদের অগ্রধিকার দিতে হবে, তাহলেই বাংলাদেশ বিশ্বের কাছে মাথা উচু করে দাড়িয়ে থাকতে পারবে আরো বলনে তিনি।

শনিবার প্রতিমন্ত্রী বাইশারী পৌছে প্রথমে বাইশারী সড়কে করইল্লামুড়ায় ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে নির্মীত ব্রিজ ও বাইশারী সড়কের হলদিয়া গর্জণছড়ায় ব্রিজ উদ্বোধন করেন। পরে পার্বত্য উন্নয়ন বোর্ডের ২৫ লক্ষ টাকা ব্যায়ে বাইশারী উচ্চ বিদ্যালয়ে নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করার পর বেলা ১২টায় বাইশারী ইউনিয়ন পরিষদ সম্মুখে বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধন এবং একই স্থানে এনজিও সংস্থা এন.জেড একতা মহিলা সমিতি কর্তৃক সাম্প্রতিক বন্যা কবলিত ১৫০০ অসহায় ক্ষতিগ্রস্থদের মাঝে প্রতিজনকে ৯ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করেন। পরে প্রতিমন্ত্রী বাইশারী পুলিশ ফাঁড়িস্থ জামে মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী আরো বলেন, গত এক বৎসরের মধ্যে তিন-চার বারের বন্যায় জেলায় ব্যাপক ক্ষতি হয়েছে। সরকারের একার পক্ষে সব কিছু সমাধান করা সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি বিভিন্ন মানুষের কল্যাণের কথা বিবেচনা করে দূর্গত মানুষের সেবায় এগিয়ে আসায় কনর্সান ও একতা মহিলা সমিতির প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বীর বাহাদুর বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যআয়ের দেশে রূপান্তরের স্বপ্ন আজ বাস্তবায়নের পথে। আজ বাংলাদেশের মানুষকে সবাই চেনে জানে। বিদ্যুতে আমাদের ঘাটতি ছিল, সাড়ে তিন হাজার থেকে বর্তমানে প্রায় ১৩ হাজার বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বিদেশে খাদ্য রপ্তানী হচ্ছে, রির্জাভ বেড়েছে, আর এ বিদ্যুতের মাধ্যমে কৃষি উন্নয়ন হবে। প্রয়োজনে কৃষকদের মাঝে ব্যাপক হারে পাওয়ার পাম্পও বিতরণ করা হবে। এসময় তিনি পল্লী বিদ্যুতের জিএম এর দৃষ্টি আকর্ষণ করে বাইশারীর প্রতিটি ঘরে বিদ্যুতের আলো পৌছে দেওয়ার দাবী জানান।

বাইশারী ইউনিয়ন ওলামালীগের সভাপতি হাফেজ মো: রেজাউল করিমের কোরআন তেলোয়াত ও আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক উচাহ্লা চাকের ত্রিপিটক পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, জেলা পরিষদ সদস্য ক্যউচিং চাক, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি জাহাঙ্গীর আলম, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: ইসমাঈল, এমপি প্রতিনিধি খাইরুল বশর, একতা মহিলা সমিতির পরিচালক আনোয়ারা বেগম, বাইশারী ইউপি চেয়ারম্যান মনিরুল হক, কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জিএম নুর আহমদ মজুমদার, কনসার্ন ইউনিভার্সেল পরিচালক জাহেদ হোসেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু তাহের কোম্পানী, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো: আলম কোং প্রমুখ।

ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা ও মুহাম্মদ কামাল উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বর্ডার গার্ডের নাইক্ষ্যংছড়ি ৩১ অধিনায়ক লে: কর্নেল হাসান মুর্শেদ (পিএসসি-জি প্লাস), বান্দরবান জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার (লামা সার্কেল) আল মাহামুদ হাসান, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ, ইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান ছৈয়দ আহমদ, দৌছড়ি ইউপি চেয়ারম্যান রশিদ আহামদ, প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন