সরকারের ভাবমূর্তি রক্ষাসহ আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে আন্তরিক হতে হবে- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

05.02

সিনিয়র রিপোর্টার:

জনগণের সহযোগিতা ছাড়া পুলিশের পক্ষে আইনশৃঙ্খলা রক্ষা সম্ভব নয় উল্লেখ করে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, কমিউনিটি পুলিশকে এজন্য অগ্রণী ভূমিকা রাখতে হবে। মাটিরাঙ্গার মানুষকে শান্তিপ্রিয় উল্লেখ করে জনগনের জানমাল রক্ষায় পুলিশকে নিরপেক্ষ ভাবে কাজ করার আহবান জানিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, পুলিশকে জনগণের বন্ধু হিসেবে কাজ করতে হবে। সরকারের ভাবমূর্তি রক্ষাসহ আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে আন্তরিক হতে হবে।

শনিবার দুপুরে মাটিরাঙ্গা থানা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের সংবর্ধনা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. সাহাদাত হোসেন টিটোর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম প্রমূখ।

এসআই সুরেজিত বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরাও মাটিরাঙ্গা পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এমএম জাহাঙ্গীর আলম প্রমূখ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

স্বাভাবিক অবস্থা আইনশৃঙ্খলা উন্নয়নের পূর্বশর্ত উল্লেখ করে বলেন, যেখানে আইনশৃঙ্খলা সন্তোষজনক নয় সেখানে উন্নয়ন ব্যাহত হচ্ছে। উন্নয়ন নিশ্চিত করা গেলে এলাকা হাসবে আর এলাকার মানুষ হাসবে। মানুষে মানুষে বন্ধন সুদৃঢ় হবে। সরকারের গণমুখী উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌছে দিতে আইনশৃঙ্খলা রক্ষার মাধ্যমে সকলকে একযোগে কাজ করতে হবে।

তিনি নাগরিক কমিটি গঠনের প্রসঙ্গ টেনে বলেন, শুধুমাত্র বাঙ্গালী জনগোষ্ঠীকে নিয়ে নাগরিক কমিটি গঠন করা হলে সমস্যা তৈরি হবে উল্লেখ করে আওয়ামী লীগের নেতাকর্মীদের নাগরিক কমিটির সাথে যুক্ত না হওয়ার আহবান জানান। সুশাসন নিশ্চিত করার জন্য নিজেদেরকে সুনাগরিক হওয়ার আহবানও জানান। নাগরিক কমিটি দিয়ে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, আমরা মাটিরাঙ্গার নাগরিক এর বাইরে আর কোন পরিচয়ে পরিচিত হওয়া উচিত নয়। কোন বিশেষ ইস্যুকে উপলক্ষ করে নাগরিক কমিটি গঠন করা হলে মানুষে মানুষে বিভেদ তৈরি হবে। উন্নয়নকে বাঁধাগ্রস্থ করবে। নাগরিক কমিটির উদ্দ্যেশ্য ইতিবাচক হবে না উল্লেখ করে তিনি বলেন, এ কমিটি গঠনের ফলাফল ভালো হবেনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে খাগড়াছড়িবাসী কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃতে ঐক্যবদ্ধ উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, অপরাধীদের মুলোৎপাটনের মাধ্যমে শান্তি স্থাপনে কমিউনিটি পুলিশিং কমিটিকে আরো বেশি তৎপর থাকতে হবে। তাদেরকে দল ও মতের উর্ধ্বে ওঠে জনগণ ও পুলিশের মধ্যে বন্ধন সৃষ্টি করতে হবে।

পরে মাটিরাঙ্গা থানার পক্ষ থেকে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের হাতে ক্রেস্ট তুলে দিয়ে সংবর্ধিত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন