পানছড়িতে ইপসা-শো প্রকল্পের অবহিতকরণ কর্মশাল

IFSA Pic copy

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পানছড়িতে বেসরকারী সমাজ উন্নয়ন সংগঠন ইপসার উদ্যোগে আয়োজিত শো-প্রকল্পের অবহিতকরণ সভায় পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা সকলে সন্মিলিতভাবে এগিয়ে এসে নারী ও শিশু মৃত্যুর হার শুন্যের কোটায় আনার লক্ষ্যকে সামনে রেখে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, প্রদত্ত স্বাস্থ্যসেবা বিষয়ে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। স্বাস্থ্য সচেতন হলে মাতৃ ও শিশু মৃত্যু হ্রাসসহ সকল ক্ষেত্রে উন্নয়ন হবে। তিনি আরও বলেন, সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সরকারী বেসরকারী সকল পর্যায়ে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

বুধবার সকালে পানছড়ি উপজেলা পরিষদ কনফারেন্স রুমে পানছড়ি উপজেলার ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন (ইপসা) কর্তৃক বাস্তবায়িত গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার আর্থিক সহায়তা এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহযোগিতায় স্ট্রেংদিং হেলথ আউটকামস ফর ওমেন এন্ড সিলড্রেন (শো-প্রকল্প) প্রকল্পের উপজেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই কর্মশালায় পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রকল্পের উপজেলা পর্যায়ের উদ্বোধন ঘোষণা করেন।

ইপসার ফিল্ড কো-অর্ডিনেটর আব্দুল হালিম ও নিপা তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ইপসা-শো প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. জসিম উদ্দিন। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন টেকনিক্যাল অফিসার মো. হাবিবুর রহমান।

প্রকল্প অবহিতকরণ কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. ইমরানুল হক, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগ ময় চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, পানছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজির হোসেন, লোগাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রতুত্তর চাকমা, চেঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কালাচাঁদ চাকমা, লতিবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কিরণ ত্রিপুরা, উল্টাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় চাকমা, সাবেক চেয়ারম্যান সুব্রত চাকমা, সাংবাদিক নতুন ধন চাকমা, সাবেক ইউপি সদস্য রোজী আকতার প্রমুখ।

কর্মশালায় জানানো হয়, পানছড়িতে পাচঁটি ইউনিয়নের মধ্যে বসবাসরত দারিদ্রপীড়িত ও উচ্চ-স্বাস্থ্য ঝুকিতে রয়েছে এমন গর্ভধারণ সক্ষম নারী, গর্ভবতি মা, কিশোরী মেয়ে এবং নবজাতক ও পাচঁ বছরের নিচে শিশুদের নিয়মিত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এ প্রকল্পের মাধ্যমে কাজ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন