পানছড়িতে প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলা মামলায় পিসিপির সাধারণ সম্পাদক আটক

khagrachari-picture

নিজস্ব প্রতিনিধি:

(আপডেইট)

প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলার ঘটনায় দাযেরকৃত মামলায় খাগড়াছড়ির পানছড়িতে পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাকে(২৫) আটক করেছে পুলিশ। রবিবার (২৩ অক্টোবর) সকাল ৮টার দিকে মাইক্রোবাস যোগে পানছড়ি থেকে চট্টগ্রামে উদ্দেশ্যে যাবার পথে পানছড়ি থানার সামনে থেকে পুলিশ তাকে গাড়ি থেকে নামিয়ে আটক করে নিয়ে যায়।

তার পিতার নাম সুনয়ন চাকমা, উপজেলার বুদ্ধরাম পাড়ায় তার বাড়ি। সে ইউপিডিএফ সমর্থিত পিসিপির কেন্দ্রীয় সভাপতি। তার বিরুদ্ধে পানছড়ি থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে। এর মধ্যে অনেকগুলো মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত আসামী।

খাগড়াছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, বিপুল চাকমার বিরুদ্ধে ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাগামী গাড়ি বহরে হামলা, বিস্ফোরক দ্রব্য, পুলিশের গাড়ি ভাংচুর ও বিশেষ ক্ষমতা আইনসহ ১৩ মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এরমধ্যে খাগড়াছড়ি সদর থানায় ১১টি ও পানছড়ি থানায় দু’টি মামলা রয়েছে।

এদিকে বিপুল চাকমাকে আটকের ঘটনায় পানছড়িতে বিক্ষোভ মিছিল করেছে পিসিপি। মিছিল পরবর্তী সমাবেশ থেকে বিপুল চাকমার নিঃশর্ত মুক্তির দাবীতে সোমবার পানছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধ ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন