পর্যটন শুন্য কাপ্তাই, ভাটা পড়েছে ব্যবসায়

ঈদকে সামনে রেখে নতুন সাঁজে সজ্জিত হচ্ছে বিনোদন কেন্দ্রগুলো

fec-image

পর্যটন শুন্য কাপ্তাই, ভাটা পড়েছে ব্যবসায়। সৌন্দর্য রাণী, রুপসী কাপ্তাইয়ে বর্তমানে সব কটি বিনোদন স্পট শুন্য পড়ে আছে। অলস সময় কাটাচ্ছে এ সকল বিনোদন কেন্দ্রের কর্মরত লোকজন।

প্রত্যন্তঞ্চল থেকে প্রতিনিয়ত চিত্তবিনোদনের জন্য ছুটে আসত কাপ্তাই পাহাড়, লেক আর বনের নিকট। পাশাপাশি দেখা যেত বনের হরেক রঙের পাখ-পাখালী ও জীববৈচিত্র্য। দেখতে দেখতে কখন যে সময় গড়িয়ে যেতো টের পাওয়া যেত না।

বর্তমান মৌসুমে কাপ্তাইয়ের সকল বিনোদন কেন্দ্রগুলো বর্তমানে পর্যটন শুন্যে অবস্থায় পড়ে আছে।

এদিকে কয়েটি বিনোদন কেন্দ্র মালিক জানান, বর্তমান পবিত্র রমজান মাস চলছে তাছাড়া প্রচন্ড গরমে ভ্রমণকারীর আসা-যাওয়া একেবারেই কম। যাও দুই-একজন আসে কিছুক্ষণ থেকে আবার চলে যাচ্ছে।

প্রশান্তি পার্ক মালিক মো. নাছির উদ্দিন বলেন, আশা করছি ঈদের পর পর উপচে পড়া ভীড় হবে। আমরা ভ্রমণার্থীদের জন্য এ ফাঁকা মূর্হুতে স্পটগুলো নতুররুপে সাঁজাচ্ছি।

এদিকে বনশ্রী পর্যটন কমপ্লেক্স মালিক প্রকৌশলৗ রুবায়েত আকতার আহমেদ জানান, রমযান মাস চলছে তাই ভ্রমণকারীর সংখ্যা একেবারেই শুন্য। আমরা অলস সময় কাটাচ্ছি।

তিনি বলেন, আগামী ঈদকে সামনে রেখে বিনোদন কেন্দ্রগুলো নতুনরুপে সাজাচ্ছি। ঈদের ছুটিতে বিনোদন প্রেমিরা পর্যটন কেন্দ্র গুলোতে বেড়াতে আসবে। ঈদের পর পর অনেক ভ্রমণকারী পূর্বে থেকে বুকিং দিয়ে রাখার কথাও তিনি বলেছেন।

ঘটনাপ্রবাহ: কাপ্তাই, বিনোদন কেন্দ্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 4 =

আরও পড়ুন