কক্সবাজারের অখণ্ডতা রক্ষায় সাংবাদিকদের মুক্তিযোদ্ধার ভূমিকা পালন করতে হবে

fec-image

দেশের বরেণ্য সাংবাদিক জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম পার্বত্যনিউজ সম্পাদক মেহেদী হাসান পলাশ বলেছেন, পার্বত্য চট্টগ্রামের সাথে কক্সবাজারকে যুক্ত করে একটি বড় ধরনের ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র রুখতে পার্বত্য নিউজের সাংবাদিকদের দেশরক্ষার জন্য মুক্তিযোদ্ধার ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার (২৫ জুন) কক্সবাজারের কলাতলীতে পার্বত্যনিউজের বান্দরবান ও কক্সবাজার জেলা প্রতিনিধিদের এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মেহেদী হাসান পলাশ এ কথা বলেন। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত একটি তারকা হোটেলে অনুষ্ঠিত এই প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন সাংবাদিক শামসুল হক শারেক।

মেহেদী হাসান পলাশ আরো বলেন, পার্বত্যনিউজ পার্বত্য অঞ্চলে সন্ত্রাসী কার্যক্রম ও স্বাধীনতা বিরোধী কার্যক্রমের বিরুদ্ধে ভূমিকা পালন করে সফল হয়েছে। পার্বত্য এলাকার সাথে কক্সবাজারকে যুক্ত করে এখন রোহিঙ্গা সমস্যা নিয়ে পার্বত্যনিউজ সোচ্চার ভূমিকা রাখতে চায়। তিনি আরো বলেন পার্বত্যনিউজ বাংলাদেশের অখণ্ডতা ও স্বাধীনতা রক্ষায় কোন ধরনের আপোষ করেনি।

তিনি বলেন, কক্সবাজার এবং পার্বত্য অঞ্চল ঘিরে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল সেটা এখনো শেষ হয়নি। এখন রোহিঙ্গাদের নিয়ে দেশি বিদেশী শক্তি সেই ষড়যন্ত্রে সামিল হয়েছে। তাই পার্বত্যনিউজ এর সংবাদ কর্মীদেরকে সেই ষড়যন্ত্রের ব্যাপারে দেশবাসী এবং সরকারকে সচেতন করে তোলার জন্য ভূমিকা পালন করতে হবে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন, সাংবাদিক আব্দুল্লাহ নয়ন, পার্বত্যনিউজ এর বান্দরবান স্টাফ রিপোর্টার আবুল বাশার নয়ন, বান্দরবান প্রতিনিধি রিমন পালিত, নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি মাইনুদ্দিন খালেদ, টেকনাফ প্রতিনিধি সিদ্দিকুর রহমান, কুতুবদিয়া প্রতিনিধি এম এ মান্নান, চকরিয়া প্রতিনিধি এম মনসুর আলম, পেকুয়া প্রতিনিধি এম জুবায়েদ, মহেশখালী প্রতিনিধি বশির উল্লাহ, বাইশারী প্রতি আব্দুল হামিদ, হ্লীলা হুমায়ুন রশীদ, ঈদগাঁও প্রতিনিধি আনোয়ার হোসেন, ঘুমধুম প্রতিনিধি আজিজুল হক রানা, রাজাপালং কায়সার হামিদ, পালংখালী প্রতিনিধি আলাউদ্দিন ও হোয়াইক্যং প্রতিনিধি নুরতাজুল মোস্তফা শাহিনশাহ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন কক্সবাজার প্রতিনিধি ছৈয়দ আলম।

ঘটনাপ্রবাহ: মেহেদী হাসান পলাশ, রোহিঙ্গা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

আরও পড়ুন