বাঘাইছড়িতে জেএসএস এর অবরোধ শেষ : চলছে অনির্দিষ্টকালের বাজার বয়কট

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলায় জেএসএস এর ডাকে টানা ৪৮ ঘন্টার অবরোধ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে।

বৃহস্পতিবার(১৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টা পর্যন্ত অবরোধের দ্বিতীয় দিনে কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে অনির্দিষ্টকালের জন্য বাজার বয়কট চলছে।

অবরোধে দূর পাল্লার যানবাহন ও বাঘাইছড়ি টু রাঙামাটি নৌ পথে লঞ্চ ছেড়ে যায়নি।

এর আগে অবরোধের প্রথম দিনে সাজেক ইউনিয়নে বাঘাইহাট বাজার থেকে দীঘিনালা যাওয়ার পথে হাজাছড়া নামক স্থানে মো. নাছির উদ্দিন এর মোটর সাইকেল গতিরোধ করে তাকে মারধর করে পিকেটাররা। পরে মোটর সাইকেলে আগুন লাগিয়ে দেয়। এ ঘটনায় মোটর সাইকেল পুড়িয়ে দেওয়ার অপরাধে সাজেক থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান সাজেক থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার। তবে এ ঘটনার পর থেকে এই পর্যন্ত কোনো প্রীতিকর ঘটনা চোখে পড়েনি।

এদিকে সাধারণ মানুষের চলাচলে যাতে বিঘ্ন না ঘটে তাই প্রশাসনের পক্ষ থেকে ২৭ বিজিবি মারিশ্যা জোন, ৫৪ বিজিবি  বাঘাইহাট, সেনা বাহিনী ১২ বীর বাঘাইহাট জোন ও বাঘাইছড়ি থানা এবং সাজেক থানার পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। অবরোধকে কেন্দ্র করে কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাকে ছাড় দেওয়া হবে না এবং তাকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম. এ মনজুর।

উল্লেখ্য, গত ৪ জানুযারি বাঘাইছড়ি বাবু পাড়ায়  জেএসএস এমএনলারমা যুব সমিতির সদস্য বসু চাকমাকে হত্যার ঘটনা ঘটে। এর পর ৫ জানুযারি জেএসএস সন্ত লারমার দলের উপজেলা চেয়ারম্যান রড়ঋষি চাকমা সহ ২৭ জনের বিরুদ্ধে আরও অজ্ঞাত ৭/৮ জনের নামে মামলা দায়ের করেন প্রভাত কুসুম তালুক দার। এ মামলা প্রত্যাহারের দাবীতে অবরোধ কর্মসূচি ঘোষণ করে জেএসএস

ঘটনাপ্রবাহ: অবরোধ, এজএসএস, বাঘাইছড়ি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরও পড়ুন