রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের কার্যক্রম স্থগিত করার দাবীতে জেএসএস’র বিক্ষোভ

JSS Somabes pic01

স্টাফ রিপোর্টার :

রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের কার্যক্রম স্থগিত করার দাবীতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস। এছাড়া মেডিক্যাল কলেজে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখার দাবীও জানায় সংগঠনটি। পরে রাঙামাটি জেলা প্রশাসক মো. মোস্তফা কামালের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।

এর আগে বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টায় পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির কার্যালয় থেকে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সড়ক দখল করে সমাবেশে মিলিত হয়। বিভিন্ন স্কুল কলেজের কয়েক’শ শিক্ষার্থী ব্যানার ফ্যাস্টুন নিয়ে মিছিলে অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের কেন্দ্রীয় নেতা শক্তিপদ ত্রিপুরা, জেএসএসের জেলা সভাপতি গুানেন্দু বিকাশ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি উদয়ন ত্রিপুরাপাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি ত্রিজিনাদ চাকমা প্রমূখ।

বক্তারা বলেন, পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন না করে সরকার রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের যে সিদ্ধান্ত নিয়েছে তা গণবিরোধী। পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চালুর সরকারী সকল কার্যক্রম বন্ধ করে পার্বত্য চুক্তি পুরোপুরি বাস্তবায়নের আহবান জানায় বক্তরা। অবিলম্বে এই দাবী মানা না হলে তীব্র আন্দেলন গড়ে তোলা হবে বলে সমাবেশে হুঁশিয়ারী দেন জেএসএসের নেতারা।

 

আরও খবর

রাঙ্গামাটি মেডিকেল কলেজে ২০১৪-১৫ শিক্ষা বর্ষ থেকে ছাত্রছাত্রী ভর্তি

পার্বত্যাঞ্চলে সাধারণ মানুষের উচ্চ শিক্ষার পথ রুদ্ধ করার পাঁয়তারা

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ভাষায় প্রাথমিক শিক্ষা ও বর্ণমালা প্রসঙ্গ

ঘটনাপ্রবাহ: জেএসএস, পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি, মেডিকেল কলেজ স্থাপনের প্রতিবাদে বিক্ষোভ

One Reply to “রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ স্থাপনের কার্যক্রম স্থগিত করার দাবীতে জেএসএস’র বিক্ষোভ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =

আরও পড়ুন