চকরিয়ায় ৬ষ্ট শ্রেণীতে পড়ুয়া একস্কুল ছাত্রীকে অপহরণ : আহত ২


চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় নিজের স্ত্রী ও পরিবারের সদস্যদের পিটিয়ে গুরুতরজখম করে ৬ষ্ট শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রীকে অস্ত্র ঠেকিয়ে অপহরণের ঘটনা ঘটেছে। অপহরণের সময় বাধা দিতে গেলে এতে মারধর করে গুরুতর আহত করা হয় অপহ্নত বোন রোকসানা আক্তার (২০), তার ছোট বোন মোবারকা জন্নাত (১৭)কে। আহতদের উদ্ধার করে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এনিয়ে পুরো এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৯নম্বর ওয়ার্ডের পূর্ব মাইজপাড়া এলাকায় ৩০ সেপ্টম্বর সন্ধ্যার দিকে ঘটেছে এ ঘটনা। অপহরণের এ ঘটনা নিয়ে অপহৃত পিতা আবুল কাশেম বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ২ জনকে আসামী দেখিয়ে শনিবার রাত্রেই থানায় এজাহার দায়ের করেন।

অভিযোগে সুত্রে জানাগেছে, চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের ভেন্ডীবাজার বড়পাড়া গ্রামের মৃত নুরুল আলমের পুত্র জমির উদ্দিনের সাথে বিয়ে হয় অপহ্নত বোন রোকসানা আক্তারের। দূর্ভাগ্যবশত অপহ্নত বোনের স্বামী জমির উদ্দিন মারা গেলে তার ছোট ভাই আবদুল মন্নান বিয়ে করেন আপন ভাবি রোকসানাকে। বিয়ের কিছু দিন যেতে না যেতেই স্ত্রীকে যৌতুকের জন্য নির্যাতন করে আসছিল মন্নান। এমনকি যৌতুকের দায়ে হতভাগা রোকসানাকে বাড়ি থেকে তাড়িয়ে দেয় পিতৃালয়ে।

এ ঘটনায় স্ত্রী রোকসানা কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামী আবদুল মন্নানের বিরুদ্ধে বাদী হয়ে সিপি মামলা নং ৮৭৩ দায়ের করেন। স্বামী মন্নান মামলা তুলে নিতে স্ত্রী রোকসানা ও তার পরিবারকে দীর্ঘদিন ধরে হুমকি ধমকি দিয়ে আসছে স্ত্রীসহ পরিবারের সদস্যদের। এমনকি ওই পাষন্ড ৬ষ্ট শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্রী ছোট বোনকে অপহরণ করে ধর্ষণসহ নানা হুমকি দেয়।

সর্বশেষ গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যাার স্বামী আবদুল মন্নান, তার অপর বড় ভাই হেলার উদ্দিনের ইন্ধনে একটি হাইয়েস মাইক্রোবাস নিয়ে স্ত্রী রোকসানার বোন স্কুল পড়ুয়া ৬ষ্ট শ্রেণীর ছাত্রী মনিকা জন্নাত (১৩) কে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যাচ্ছিল। এতে বাধা দেওয়ায় পিটিয়ে গুরুতর আহত করা হয় অপহ্নত বোন রোকসানা আক্তার (২০), তার অপর ছোট বোন মোবারকা জন্নাত (১৭)কে। আহতদের উদ্ধার করে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এদিকে থানায় দায়েরকৃত মামলার এজাহারে অভিযুক্ত করা হয়েছে চকরিয়া পৌরসভাস্থ ভেন্ডিবাজার বড় পাড়া গ্রামের মৃত নুরুল আলমের পুত্র আবদুল মন্নান, তার ভাই হেলাল উদ্দিন, মৃত ধলা মিয়ার পুত্র আবুল কাসেম ও মোঃ হোসেনের পুত্র খলিলুর রহমানসহ অজ্ঞাত ২ জনকে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার বিষয়টি লিখিতভাবে অভিযোগ পাওয়ার পর থানার উপপরিদর্শক অপু বড়ুয়াকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিয়ে অপহৃতকে উদ্ধারের নির্দেশনা দেওয়া হয়েছে। অপহরণ কাজে জড়িত অভিযুক্তদের সন্ধানে রাতেই অভিযান চালানো হয়। পুলিশ এ অভিযান অব্যাহত রেখেছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন