বাঘাইছড়িতে প্রার্থীদের প্রতীক বরাদ্দ: মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন প্রার্থী

Up ne

ভ্রাম্যমান প্রতিনিধি, বাঘাইছড়ি থেকে ফিরেঃ

আসন্ন উপজেলা নির্বাচনে রাঙ্গামাটির  বাঘাইছড়ি উপজেলায় ১৫ মার্চ  অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্থ দফা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে মঙ্গলবার। এতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাহার করেছেন প্রার্থীরা। প্রার্থীতা প্রত্যাহার শেষে নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন প্রার্থী। ১) সুদর্শন চাকমা (ঘোড়া মার্কা), ২) বিশ্বজিত চাকমা (আনারস মার্কা), ও ৩) বড়ঋশী চাকমা (দোয়াত কলম মার্কা)।  তারা সকলেই সতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রত্যাহার শেষে এখন লড়ছেন ৫ জন প্রার্থী। ১) মোঃ আবুল কাইয়ুম (টিউবওয়েল মার্কা), ২) দীপ্তিমান চাকমা (তালা চাবি মার্কা), ৩) চিত্রবিকাশ চাকমা (বই মার্কা), ৪) প্রদীপ কুমার
চাকমা (চশমা মার্কা) ও ৫) জ্ঞানেন্দু বিকাশ চাকমা (টিয়া পাখি মার্কা)।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে স্বপনিকা চাকমা তার প্রার্থীতা প্রত্যাহার করায় সুমিতা চাকমা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন  তবে এখনো বে-সরকারীভাবে বিজয়ী ঘোষণা করেনি বা করা হয়।
উল্লেখ্য, এই উপজেলায় ১৯৮৫ সালে প্রথম, ১৯৯০ সালে দ্বিতীয়, ২০০৯ সালে তৃতীয় নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ২০১৪ সালের ১৫ মার্চ চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন