বান্দরবানে জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন

Election-Commission11

মোঃ কামরান ফারুক, বান্দরবান থেকে :

আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বান্দরবান জেলায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ। বান্দরবান ৩০০ নং আসনে সর্বমোট ১৬৩ ভোট কেন্দ্রে ৫৯৪ টি বুথ প্রস্তুত করা হয়েছে।

নির্বাচন অফিস সূত্র জানায়, বান্দরবান সদরের ৫টি ইউনিয়নের ৩৭টি ভোট কেন্দ্রে ১৪০ টি বুথ, রুমা’র ৪টি ভোট কেন্দ্রের ৪৫ বুথ, থানছি’র ৪টি ইউনিয়নের ১৩টি ভোট কেন্দ্রের ৪৩টি বুথ, রোয়াংছড়ির ৪টি ইউনিয়নের ২০ টি ভোট কেন্দ্রের ৪৬ বুথ, আলীকদমের ৫টি ইউনিয়নের ২৪ ভোট কেন্দ্রের ৯৫টি বুথ, লামা’র ৭টি ইউনিয়নের ৩৬ ভোট কেন্দ্রে ১৫৩টি বুথ প্রস্তুত করা হবে।

এদিকে বান্দরবান জেলার হালনাগাদ ভোটার তালিকায় ২ লক্ষ ১৬ হাজার ৮শ ৯৩ জন ভোটার থাকলেও তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ১৪ হাজার ৩শ ৩০জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ২ হাজার ৫শ ৬৩ বলে নির্বাচন অফিস সূত্র জানায়।

এছাড়া প্রতি বছরের ন্যায় এবারও বান্দরবানের রুমা, থানছি উপজেলার কয়েকটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ ও কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পাঠানোর জন্য সেনাবাহিনীর সহযোগিতা ও হেলিকপ্টার ব্যবহার করা হবে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এ বিষয়ে জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ জানান, আসন্ন ১০ম জাতীয় নির্বাচনের সম্ভাব্য তালিকা তৈরীর কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং নির্বাচনী কার্যক্রম সফলভাবে পরিচালনার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ৩০০ নং আসনে রয়েছে ৭টি উপজেলা, ২টি পৌরসভা, ২৯টি ইউনিয়ন ও ১৪৮২ টি গ্রাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন