মাটিরাঙ্গায় বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীর বাড়িতে হামলা-ভাঙচুরের অভিযোগ

প্রেস বিজ্ঞপ্তি

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপর হামলা ও বাড়িঘরে ভাঙচুর এর ঘটনা ঘটেছে। এ সময় বিএনপি-যুবদল ও ছাত্রদলের ২০ নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় আওয়ামী লীগ নেতাকর্মীদের দায়ী করে অভিযোগ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

বুধবার(১৯ ডিসেম্বর) জেলা বিএনপির দপ্তর সম্পাদক আবু তালেব স্বাক্ষরিত পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার সকাল থেকে দিনভর আ’লীগ নেতাকর্মীরা হামলা চালিয়েছে। এখনো বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলা-ভাঙচুর চালানো হচ্ছে। অনেক নেতাকর্মী প্রাণ ভয়ে বিভিন্নস্থানে অশ্রয় নিয়েছে।

হামলায় আহতদের মধ্যে গুরতর আহত বেলছড়ি ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি আব্দুল হালিমকে বুধবার রাত ১০ টার দিকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও এসব হামলায় আহত হয়েছেন, তবলছড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি মো. ইব্রাহীম, সদস্য মো. ইসমাইল হোসেন, মফিজুল ইসলাম, মো. ইব্রাহীম, ইকবাল হোসেন, মো. আব্দুল হামিদ, যুবদল সহ-সভাপতি মো. ইমন চৌধুরী ও ছাত্রদল সভাপতি আনোয়ার হোসেন। গুমতি ইউনিয়ন বিএনপির সদস্য জয়নাল আবেদীন ও যুবদলের সাংগঠনিক সম্পাদক মো. আল আমীন। বেলছড়ি ইউনিয়ন বিএনপির সদস্য মো. সলিম উদ্দিন, আবুল কালাম, সুমন মিয়া ও যুবদলের সদস্য আবুল কালাম। আমতলি ইউনিয়ন বিএনপির সদস্য মো. শহীন, রাকিব হোসেন, সামশু মিয়া, যুবদলের সদস্য আলমগীর হোসেন ও কাঞ্চন মিয়া।

এছাড়াও বিভিন্ন বাড়িতে ভাঙচুরের অভিযোগ করা হয়েছে। বেলছড়ি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালামের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর চালিয়েছে। বেলছড়ি ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি আব্দুল হালিমকে আহত করে তার বাড়িতেও ভাঙচুর চালিয়েছে। আমতলি ইউনিয়নের রামসিরা বাজারে যুবদল সদস্যের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়েছে। গুমতি বাজারে ইউনিয়ন যুবদলের সদস্য জয়নাল আবেদিনের ফার্নিসারি দোকানে তালা লাগিয়ে দিয়েছে।

গত কয়েকদিন মাটিরাঙ্গার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের উপর এবং বাড়িঘরে হামলাসহ তাণ্ডবলীলা চালাচ্ছে। বিএনপির নেতাকর্মী ব্যবসায়ীদের উপরও চলছে হামলা। তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হচ্ছে।

বিষয়টি মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনকে মৌখিক ভাবে জানানো হলেও কোনো প্রতিকার পাওয়া যায়নি অভিযোগ করে বিবৃতিতে আরও বলা হয়েছে, উল্টো বিএনপি নেতাকর্মীদের উপর হামলা-মামলা অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন