রামুতে নাশকতা প্রতিরোধে মহাসড়কে আনসার ও ডিডিপি

ramu pic ansar-bdp 1

রামু প্রতিনিধি:
দেশব্যাপী বিএনপি-জামায়াত নেতৃত্বাধিন ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধ ও হরতাল চলাকালে মহাসড়কে নাশকতা প্রতিরোধে রামু উপজেলার ৬টি ঝূঁকিপূর্ণ পয়েন্টে আনসার ও ডিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। বৃহষ্পতিবার (৫ ফেব্রুয়ারি) সকাল থেকে এ প্রক্রিয়া শুরু হয়েছে।

রামু উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. ফরিদুল আলম জানিয়েছেন, আনসার ও ভিডিপি কক্সবাজার জেলা কমান্ড্যান্ট ইব্রাহিম ভূঞা’র নির্দেশে রামু উপজেলায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ৬টি স্পটে ৭২ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। স্পটগুলোর মধ্যে রয়েছে, রশিদনগর নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়, পানিরছড়া বাজার, জোয়ারিয়ানালা, রামু বাইপাস, রামু রাবার বাগান ও চাকমারকুল ইউনিয়নের তেচ্ছিপুল ষ্টেশন।

তিনি আরো জানান, আনসার ভিডিপি সদস্যরা দিবারাত (২৪ ঘন্টা) মহাসড়কে চলাচলকারি যানবাহনে পেট্রোল বোমা নিক্ষেপসহ সকল নাশকতামূলক কর্মকান্ড প্রতিরোধে সতর্ক প্রহরায় থাকবে। রামু উপজেলায় দায়িত্বরত ৭২ জনের মধ্যে ১৮ জন আনসার ভিডিপি’র প্লাটুন কমান্ডার (পিসি) এবং ৫৪ জন আনসার ভিডিপি সদস্য রয়েছেন। প্রতিটি স্পটে ৪জন পিসি ও আনসার ভিডিপি সদস্য দৈনিক আটঘন্টা দায়িত্ব পালন করবেন। এভাবে ২৪ ঘন্টা দায়িত্ব পালন করবেন ১২ জন পিসি ও আনসার ভিডিপি সদস্য।

বৃহস্পতিবার বিকালে সরেজমিন পরিদর্শন রামুর রাবার বাগান এলাকায় দায়িত্বরত আনসার ভিডিপি’র প্লাটুন কমান্ডার (পিসি) মো. নুরুল আবছার জানান, মানুষের জানমাল রক্ষায় তারা সতর্ক পাহারা শুরু করেছেন।
এদিকে মহাসড়কে চলাচলকারি কয়েকজন যানবাহন চালক ও হেল্পার আনসার সদস্যদের দেখে সড়কে নিজেদের নিরাপদ মনে করছেন বলে মন্তব্য করেছেন।

রামু বাইপাসে দায়িত্বরত আনসার ভিডিপি কমান্ডার নুরুল আলম জানান, অতীতে আনসার ভিডিপি সদস্যরা রাষ্ট্রিয় ও সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে নিরাপত্তা দিয়েছেন। সড়কে নিরাপত্তা দেয়াটা তাদের জন্য একেবারেই নতুন। তাই মানুষের নিরাপত্তার এমন ভিন্ন দায়িত্ব পালন করতে পারায় তারা নিজেরাও আনন্দিত।

উল্লেখ্য দেশব্যাপী বিএনপি-জামায়াত নেতৃত্বাধিন ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধ ও হরতাল চলাকালে মহাসড়কে নাশকতা প্রতিরোধে গতকাল বৃহষ্পতিবার থেকে চট্টগ্রাম-কক্সবাজার রুটে কক্সবাজার জেলার রামু, চকরিয়া ও কক্সবাজার সদর উপজেলার ২৩টি ঝূঁকিপূর্ণ পয়েন্টে আনসার ও ডিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। জানা গেছে, মহাসড়কে নাশকতা প্রতিরোধ পুলিশ, বিজিবি ও র‌্যাবের বিশেষ টহল অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন