রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে রোহিঙ্গাদের জন্য প্রদত্ত ত্রাণ সামগ্রী জব্দ

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের মরিচ্যা গরুর হাট নামক স্থানে তল্লাশীর সময় বালুখালী থেকে চট্টগ্রামগামী মালবাহী কাভার্ড ভ্যানে (চট্ট মেট্রো-ট-৬৪১১) ডব্লিউএফপি কর্তৃক প্রদত্ত রোহিঙ্গাদের ত্রাণ সামগ্রী উদ্ধার করে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর মরিচ্যা যৌথ চেকপোস্টের সদস্যরা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০টায় কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর মরিচ্যা যৌথ চেকপোস্টের সদস্যরা তল্লাশীর সময় বালুখালী থেকে চট্টগ্রামগামী মালবাহী কাভার্ড ভ্যান (চট্ট মেট্রো-ট-৬৪১১) ফেলে চালক পালিয়ে যায়। পরবর্তীতে কাভার্ড ভ্যানটি তল্লাশী করে ১২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ২৫ হাজার কেজি ডব্লিউএফপি কর্তৃক প্রদত্ত রোহিঙ্গাদের ত্রাণ সামগ্রী (এ্যাংকর ডাল) উদ্ধার করে। এসময় কাভার্ড ভ্যানটি আটক করা হয়। যার বর্তমান মূল্য ৬০ লাখ টাকা। জব্দকৃত মালামালের সর্বমোট মূল্য ৭২ লাখ ৫০ হাজার টাকা।

উল্লেখ্য, বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের জন্য বিভিন্ন এনজিও সংস্থা কর্তৃক প্রদত্ত ত্রাণ সামগ্রী সিন্ডিকেটের মাধ্যমে কক্সবাজারসহ আশপাশের এলাকায় খোলা বাজারে বিক্রয় হচ্ছে। ফলে স্থানীয় কৃষকগণ তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। জব্দকৃত মালামালসহ কাভার্ড ভ্যান বালুখালী শুল্ক কার্যালয়ে জমা করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন