‘লামা চাইল্ড কেয়ার স্কুল’কে আধুনিকায়ন করা হবে: লে. কর্ণেল সারোয়ার হোসেন

sir pic copy

লামা প্রতিনিধিঃ

বান্দরবানের লামা উপজেলায় `লামা চাইল্ড কেয়ার গ্রামার স্কুল’র আলোচনা সভা ও অভিভাবক সমাবেশ সোমবার বেলা ১১ টার সময় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  আলীকদম সেনা জোনের কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শারাবান তাহুরা, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, মাতামুহুরী কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, লামা প্রেস ক্লাবের সভাপতি প্রিয়দর্শি বড়ুয়া

লামা চাইল্ড কেয়ার গ্রামার স্কুলের অধ্যক্ষ রফিকুল ইসলাম খাঁ’র স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভা ও অভিভাবক সমাবেশে স্কুলের সকল অভিভাবক ছাত্র ছাত্রী শিক্ষক সাংবাদিক ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা বলেন বর্তমান যুগোপযোগী শিক্ষা ও শিশুদের মানসিক নৈতিক বিকাশের ক্ষেত্রে লামা চাইন্ড কেয়ার গ্রামার স্কুল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। লামা উপজেলায় এই শিক্ষা প্রতিষ্ঠান চালু করে শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় আলীকদম সেনা জোনের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন বক্তারা।

উপস্থিত অভিভাবকরা বিদ্যালয়ের নিজস্ব ভবন ও খেলাধূলা করার পযার্প্ত সুযোগ-সুবিধা নিশ্চিত করে শিক্ষার মানোন্নয়ন করতে স্থানীয় প্রশাসনসহ আলীকদম সেনা জোনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

আলোচনা সভা ও অভিভাবক সমাবেশ শেষে ১৫ ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাত বার্ষির্কি উপলক্ষে আয়োজিত লামা চিত্রাঙ্কন ও সাংস্কিতিক প্রতিযোগিতার বিজয়ী ৯ জন শিক্ষার্থীরকে পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক চর্চার জন্য আলীকদম জোন কর্তৃক প্রদত্ত তবলা ও হারমোনিয়াম তুলে দেন প্রধান অতিথি লে. কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন পিএসসি।

প্রধান অতিথির বক্তব্যে লে. কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন পিএসসি বলেন, আমরা লামা-আলীকদমে কয়েকটি স্কুল পরিচালনা করছি। স্থানীয় প্রশাসন, সরকার ও গন্যমান্য ব্যাক্তিবর্গের সহায়তায় লামা চাইল্ড কেয়ার গ্রামার স্কুলের স্থায়ী ভবনসহ সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধান করে লামা চাইল্ড কেয়ার গ্রামার স্কুলকে আধুনিকায়ন করা হবে।

উল্লেখ্য ২০১৪ সালের ১৫ জুন তৎকালীন জোন কমান্ডার লে. কর্ণেল আলমগীর  পিএসসি’র একান্ত প্রচেষ্টায় বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়ে স্থানীয় প্রশাসন  মাতামুহুরী কলেজ ও লামার  গন্যমান্য ব্যাক্তিবর্গের সমন্বয়ে স্কুলটি চলছে । বর্তমানে ৬০ জন শিক্ষার্থী ও ৭ জন শিক্ষক নিয়ে স্কুলটির কার্যক্রম চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন