উখিয়ায় সরকারি পাহাড় কাঁটার সময় মাটিভর্তি ২টি ডাম্পার আটক

 

উখিয়া প্রতিনিধি:

উখিয়ার হরিণমারা এলাকায় সরকারি পিএফ বনভূমির মাটি পাচারকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে মাটিভর্তি ২টি ডাম্পার পিক-আপ আটক করেছে। রাজাপালং বনবিট কর্মকর্তা আমির হোসেন গজ নবী অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত ডাম্পার ২টি থানা হেফাজতে রাখা হয়েছে এবং জড়িতদের বিরুদ্ধে মামলার দায়ের করার প্রস্তুতি চলছে।

জানা যায়, একটি সংঘবদ্ধ মাটি খেকো সিন্ডিকেট দীর্ঘদিন ধরে ইনানী রেঞ্জের আওতাধীন রাজাপালং বনবিটের সীমান্তবর্তী এলাকা হরিণমারা বাগানের পাহাড় নামক এলাকায় সরকারি পাহাড় কর্তন করে ডাম্পার ও পিক-আপ যোগে মাটি পাচার করে আসছিল ।

এদিকে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একরামুল ছিদ্দিকের নেতৃত্বে বন বিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে মাটি পাচারকালে ২টি ডাম্পার পিক-আপ আটক করা হয়। এসময় রাজাপালং বিট কর্মকর্তা নবী হোসেন গজ নবী ও পুলিশের একটি দল।

স্থানীয় বাসিন্দারা জানান, হরিণ মারা বাগানের পাহাড় এলাকার বাসিন্দা মাটি খেকো সিন্ডিকেটের অন্যতম সদস্য শাহ আলম, কামাল, নুরুল আলম, ল্যাং মোহাম্মদ সহ ৫/৬ জন চিহ্নিত লোক দীর্ঘদিন ধরে সরকারি পিএফ বনভূমির পাহাড় কেঁটে মাটি বিক্রির ঘটনায় জড়িত।

এ প্রসঙ্গে জানতে চাইলে রাজাপালং বিট কর্মকর্তা বলেন, পাচারের সময় মাটিভর্তি অবস্থায় ২টি ডাম্পার আটক করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 1 =

আরও পড়ুন