উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠ স্বেচ্ছায় পরিষ্কার করলেন একদল স্বপ্নবাজ তরুণ

fec-image

করোনা সংক্রমণ প্রতিরোধে সাধারণ মানুষ যেন সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্যপণ্যের চাহিদা পূরণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের সিদ্ধান্তে উখিয়ায় কাঁচা বাজারকে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে স্থানান্তর করা হয়েছিল।

পরবর্তীতে বাজার পুন: অবস্থানে নেয়া হলেও মাঠটি ময়লা-আবর্জনা বেহাল অবস্থা হয়ে পড়েছিল। ফলে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ যুব সমাজের নিয়মিত খেলাধুলা করতে না পারায় অসন্তোষ বিরাজ করতে দেখা গেছে ক্রীড়ামোদিদের মাঝে।

যার প্রেক্ষিতে স্থানীয় সংবাদকর্মীরা বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল এবং প্রিন্ট মিডিয়া সংবাদ পরিবেশন করেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, উখিয়া উপজেলা সদরের একমাত্র উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠটি স্বেচ্ছায় পরিষ্কার করে স্থানীয় একদল তরুণ।

তারা জানিয়েছেন, আমরা স্বেচ্ছায় জনসাধারণ ও খেলোয়াড়দের স্বার্থে এই উদ্যোগটি নিয়েছে।

পরিষ্কার করার সময় একদল তরুণদের মধ্যে উপস্থিত ছিলেন হাসেম সিকদার জিসান, রিদুয়ানুল হক সোহাগ, ইমতিয়াজ নাজির মাসুদ, মুহাম্মদ মুসা, রিদুয়ানুল হক আইমন, আরিফ ওয়াহিদ, নাইমুল হাসান সাগর, হাসেম সিরাজ, সোহেল ইসলাম, হামিদ হাসান ফরহাদ, জারিফ,মুক্তাদির।

এ ব্যাপারে নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন করোনাকালীন সময়ে উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার অস্থায়ী কাঁচা বাজার স্থাপন করা হয়েছিল। কিন্তু বৃষ্টির কারনে খেলার মাঠে পানি জমে যাওয়ায় পুনরায় বাজারটি পূর্বের স্থানে নিয়ে যাওয়া হয়।

তিনি বলেন, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) খেলার মাঠটি সংস্কার করে উন্নত খেলার মাঠে পরিণত করার জন্য উদ্যোগ নিয়েছে। বৃষ্টির কারনে তারা কাজ শুরু করতে পারছেনা। পরিবেশ অনূকুলে থাকলে দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু করা হবে বলে তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, সংবাদকর্মী, সামাজিক দূরত্ব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − fourteen =

আরও পড়ুন