করোনা সঙ্কটে মাটিরাঙ্গায় প্রধানমন্ত্রীর ইফতার সামগ্রী বিতরণ

fec-image

প্রাণঘাতি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সারাদেশে চলছে লকডাউনলকডাউনে সারাদেশের ন্যায় কর্মহীন হয়ে পড়েছে মাটিরাঙার শ্রমজীবী মানুষ। রিকশাওয়ালা থেকে শুরু করে ফুটপাতের হকার, পরিবহন শ্রমিক ও দোকান কর্মচারী ও দিনমজুর মানুষেরা কর্ম-সংকটে পড়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। এ পরিস্থিতিতে মাটিরাঙ্গার এসব কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ

বুধবার (২৮ এপ্রিল) বেলা ১১টার দিকে মাটিরাঙা পৌরসভা মিলনায়তনে হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ইফতার সামগ্রী বিতরণ করেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, পার্বত্য জেলা পরিষদের সদস্য মংক্যচিং চৌধুরী, হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আলী, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশীদ ফরাজী এবং সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন ছাড়াও মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি সকলকে সরকারের দেয়া স্বাস্থ্য সতর্কতা মেনে চলার পরামর্শ দিয়ে বলেন, সরকার জনগনের স্বাস্থ্য সুরক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, মাননীয় প্রধানমমন্ত্রী মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্যই সকলের জন্য টীকা নিশ্চিত করেছেন।

করোনা মহামারীতে প্রধানমন্ত্রীর দেয়া ইফতার সামগ্রী রোজাদার কর্মহীন মানুষের মধ্যে আশা জাগাচ্ছে মন্তব্য করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু বলেন, বর্তমান সরকার বরাবরই বিপন্ন মানুষের পাশে ছিল ভবিষ্যতেও থাকবে।

মহামারী করোনা উত্তরণে মাটিরাঙ্গা উপজেলার একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে এক হাজার পরিবারের মাঝে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ব্যবস্থাপনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রাপ্ত এ ইফতার সামগ্রী বিতরণ করা হবে বলেও জানিয়েছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইফতার, করোনা, প্রধানমন্ত্রীর
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 3 =

আরও পড়ুন