কাপ্তাই নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে ব্যাপক প্রচার-প্রচারণা

fec-image

“কাপ্তাই নতুন বাজার রাজনৈতিক মুক্ত বাজার চাই” এটি হল সকল সাধারণ ব্যবসায়ীর কেন্দ্রবিন্দ বাজার। দীর্ঘ ৩৪ বছর যাবৎ এ বাজারের কার্যক্রম সুনামের সাথে পরিচালনা হয়ে আসছে। পার্বত্য জেলা রাঙ্গামাটি উপজেলার ঐতিহ্যবাহি নতুন বাজার বণিক কল্যাণ সমবায় সমিতি লিঃ রেজিনঃ ৩(কাঃউঃ) ১-১-১৯৮৬ইং।

উক্ত বাজারটি ১৯৮৬সালে স্থাপিত হয়।সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিভিন্ন আনন্দ উৎসবে ১২ সদস্য বিশিষ্ঠ কার্যকরি কমিটির নির্বাচনকে সামনে রেখে প্রচার- প্রচারণায় ব্যস্ত সময় পার করছে ব্যবসায়ী মহল।

বাজারে ক্রয়-বিক্রয়ের পাশা-পাশি রাত কিংবা দিনে সাধারণ ভোটারদের নিকট ছুটে চলছে প্রার্থীরা। বিভিন্ন সূত্রে মতে জানা যায়, একটি অরাজনৈতিক বাজার ব্যবসায়ী সংগঠনকে কুলসিত করার জন্য কিছু কু-চক্রিমহল বাহির থেকে ইন্ধন দিয়ে বাজারের সুন্দর পরিবেশ নষ্ট করার জন্য পায়তারা করছে।

তবে সাধারণ ব্যবসায়ী ও ভোটারা জানান, এ বাজারটি কোন দলের নয়, কোন রাজনৈতিক বাজারও নয়, এ বাজার হল সকলের। আমরা চাই রাজনৈতিক মুক্ত বাজার।

এবারের ত্রি-বার্ষিক নির্বাচনে ১২টি পদের জন্য ২১জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। সভাপতি পদে ২জন মোঃ জয়নাল আবেদীন, প্রতিক চেয়ার এবং  প্রশান্ত ধর প্রতিক ছাতা।

সহ-সভাপতি ৩জন মোঃ মহি উদ্দিন (হারিকেন), মোঃ জয়নাল আবেদীন (ফুটবল), মোঃ জাহাঙ্গীর ইসলাম(আম)।

সাধারণ সম্পাদক-২জন সামশুল আলম নুর মুন্না (গোলাপ ফুল), মোঃ একরামুল হক(আনারস)।সহ-সম্পাদক প্রিয়তোষ ধর নান্টু(বিনা প্রতিদ্বান্দিতায় নির্বাচিত),

সাংগঠনিক -৩জন সত্যজিৎ সেন মুন্না( টেলিভিশন), মোঃ সাদ্দাম হোসেন( চমমা), মোঃ জামাল উদ্দিন(মই), অর্থ সম্পাদক-২জন লিটন কান্তি দাশ( মোমবাতি), মোঃ সিরাজুল ইসলাম( হাতপাখা)।

সদস্য পদে ৮জন মোঃ মোকারম (মাছ), মোঃ ইয়াছিন আলম(ডাব), মোঃ কুতুব উদ্দিন(হরিণ) মোঃ আকতার হোসেন( খেজুর গাছ), মোঃ রফিকুল আলম(মোরগ), মোঃ আবুল হোসেন( দেয়ালগড়ি), মোঃ লোকমান হোসেন মোবাইল ফোন) ও মোঃ নুরুল আলম (কুড়াল)।

সভাপতি প্রার্থী জয়নাল আবেদীন জানান, নির্বাচিত হয়ে সকল সদস্যদের বার্ষিক লভ্যাংশ বন্টন করা হবে এবং মৃত্যু ফান্ড বৃদ্বি করাসহ বাজারের ড্রেণ, নর্দমাও উন্নয়নমূলক বাজারের সংস্কার করা হবে।

সাবেক সভাপতি ও বর্তমান প্রার্থী প্রশান্ত ধর জানান, বাজার উন্নয়নে সকল কার্যক্রম আমরা সদস্য নিয়ে বৈঠক করে উন্নয়ন করব। এছাড়া বর্তমান সাধারণ সম্পাদক ও পুনরায় প্রার্থী সামশুল আলম নুর মুন্না জানান, উন্নয়নমূলক সকল কাজসহ বাজারের ময়লা আর্বজনা গাড়িতে বহন করে অন্যত্র সরানোসহ বিভিন্ন কার্যক্রম করে যাব।

অন্য দিকে সাধারণ সমম্পাদক প্রার্থী একরামুল হক জানান, আমরা বাজাকে রাজনৈতিক মুক্ত বাজার রাখব। আমি ২বছর যাবৎ বাজারের উন্নয়ন মুলক কাজ করে গেছি। এছাড়া বাজারের উন্নয়ন মুলক কাজ, বাজার পরিষ্কার, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং সমিতির সকল সদস্যদের আমানত বৃদ্বি করা পরিকল্পনা আছে উল্লেখ করেন।

উক্ত নতুন বাজারে এবার ৬১৯জন সদস্য রয়েছে। নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি নাদিরা বগেম ও সদস্য সচিব মোঃ নুর আলম জানান, আমরা সুন্দর ভাবে শান্তি শৃঙ্খলভাবে সকল নিয়ম মেনে আগামী ২৪ ফেব্রুয়ারি একটি সুন্দর কমিটি উপহার দিব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, নির্বাচন, ব্যবসায়ৈী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + eighteen =

আরও পড়ুন