কাপ্তাই বিএস পলিটেকনিকে প্রতিবন্ধীদের নিয়ে কর্মশালা

fec-image
কারিগরি, বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণে প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তকরণ এবং প্রতিষ্ঠানে অংশগ্রহণ বাড়াতে বাংলাদেশ-সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে ২ দিনব্যাপী কর্মশালা শনিবার (১৩ফেব্রুয়ারি) সকাল ১০টা হতে বেলা ৩টা পর্যন্ত  প্রথম দিন উদ্বোধনী কার্যক্রম শুরু করা হয়।
আইএলও স্কিল-২১এর সহযোগিতায়, বাংলাদেশ বিজনেস এন্ড ডিজ অ্যামেলিটি নেটওয়ার্ক (বিবিডিএন) এর আয়োজনে এবং বিএস ইনস্টিউটের ইলেকট্রিক্যাল বিভাগীয় চিফ মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উদ্বোধনী কর্মশালায় বক্তব্য রাখেন, বিবিডিএন কনসালটেন্ট আলবার্ট মোল্লা, বিবিডিএন প্রোগ্রাম ম্যানেজার গোলাম কিবরিয়া, আইডিএফ প্রতিষ্ঠাতা সদস্য অধ্যাপক শহিদুল আমিন চৌধুরী, সিনিয়র প্রোগ্রাম অর্গানা্ইজার মো. ওমর ফারুক, অত্র বিএস পলিটেকনিকের বিভাগীয় প্রধান, ইন্সট্রাক্টর ও কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মো. কবির হোসেনসহ প্রমুখ।
কর্মশালায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের কর্মসূচি শিক্ষায় অংশগ্রহণ বাড়াতে এবং সরকার ঘোষিত ৫% কোটা পূরণের লক্ষে কার্যক্রমের  পরিকল্পনা নেয়া হয়েছে। প্রতিবন্ধীদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষা অর্জন করে তাদের কাজের সুযোগ তৈরি করার জন্য আইডিএফ এবং বিবিডিএন যৌথভাবে  বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিউটের সাথে এ ব্যাপারে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। কর্মশালায় বিভিন্ন প্রতিবন্ধীসহ প্রায় ৩০জন অংশগ্রহণ করে।
Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মশালা, কাপ্তাই বিএস পলিটেকনিক, প্রতিবন্ধী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + three =

আরও পড়ুন