খাগড়াছড়িতে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

fec-image

বর্ণিল আয়োজনে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

রবিবার (৭ আগস্ট) সকালে ত্রিপুরা কল্যাণ সংসদের কেন্দ্রীয় কার্যালয়ের মিলায়তনে এ উপলক্ষে আলোচনা সভা ও বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ’র নতুন-কমিটির শুভ সূচনা করা হয়।

এ সময় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ কেন্দ্রীয় কমিটি’র সভাপতি সুশীল জীবন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

আলোচনা সভায় বিটিকেএস ‘র কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক দয়ানন্দ ত্রিপুরা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, ‌বাংলাদেশে বসবাসরত ত্রিপুরা জনগোষ্ঠীকে অতীতের অবস্থান এবং সমৃদ্ধি অর্জনে নতুন প্রজন্মকে শিক্ষামুখী হতে হবে। বর্তমান সময়ে প্রচলিত শিক্ষার সাথে তথ্যপ্রযুক্তির সমন্বয় ঘটাতে না পারলে প্রতিযোগিতায় টিকে থাকা কঠিন হয়ে যাবে। বর্তমান সরকার সমাজে নারী-পুরুষের সম-দর্শন এবং ধনী-দরিদ্রের সেতুবন্ধনকে গুরুত্ব দিচ্ছে। এই উদ্যোগে শামিল হয়ে ত্রিপুরা সমাজের শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যত পানে এগোতে হবে।

তিনি বলেন, সমগ্র ত্রিপুরা সমাজের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য আমাদেরকে অবশ্যই ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যতাই মূলশক্তি। সকল জাতির জন্য সংস্কৃতিক’র সাথে সম্পৃক্ত থাকা অত্যন্ত জরুরি। শিক্ষা ছাড়া কোন জাতির উন্নতির স্বপ্ন দেখা যায় না। শিক্ষা ব্যতীত সামনে এগিয়ে যাওয়া যায় না। আর সংস্কৃতি একটা জাতির অহংকার, শিক্ষা যেকোন জাতির উন্নয়নের অন্যতম হাতিয়ার। আমাদেরকে অবশ্যই শিক্ষিত জাতি হতে হবে। সংস্কৃতিমনা হতে হবে।

এদিকে উল্লাস ত্রিপুরাকে আহ্বায়ক, নবলেশ্বর ত্রিপুরা লায়ন সদস্য ও জন ত্রিপুরাকে সদস্য সচিব করে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদে কমিটি ঘোষণা করা হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সাংসদ যতীন্দ্র লাল ত্রিপুরা, বিশিষ্ট লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, বিটিকেএস’র প্রতিষ্ঠাকালীন সদস্য সুরজিৎ নারায়ন ত্রিপুরা, মনিন্দ্র লাল ত্রিপুরা, বিটিকেএস’র সাবেক সভাপতি সুরেশ মোহন ত্রিপুরা, বিটিকেএস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা প্রমুখ।

এছাড়াও সহ-সভাপতি বিবিসুৎ ত্রিপুরা (সুকান্ত), সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা, যুগ্ম সাংগঠনিক সম্পাদক কাজল বরণ ত্রিপুরা, অর্থ ও পরিকল্পনা সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা, তথ্য প্রচার সম্পাদক পূর্ণ বিকাশ ত্রিপুরা, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক কনক বরণ ত্রিপুরা, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মথুরা বিকাশ ত্রিপুরা, ধর্ম, সমাজকল্যাণ, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা সম্পাদক তপন বিকাশ ত্রিপুরা,আইন, বিচার ও ভূমি বিরোধ নিষ্পত্তি বিষয়ক সম্পাদক সনজীব ত্রিপুরা, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক সুনেন্দু বিকাশ ত্রিপুরা, যুব ও ক্রীড়া উন্নয়ন সম্পাদক উল্লাস ত্রিপুরা, যুগ্ম মহিলা বিষয়ক সম্পাদক বিউটি রানী ত্রিপুরা, নির্বাহী সদস্য অপূর্ব ত্রিপুরা,ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, কেন্দ্রীয় কমিটির সভাপতি নয়ন ত্রিপুরা, টিএসএফ’র সাধারণ সম্পাদক অঞ্জুলাল ত্রিপুরা, টিএসএফ’র সাংগঠনিক সম্পাদক টিটু ত্রিপুরা, টিএসএফ’র তথ্য প্রচার সম্পাদকসহ বিভিন্ন প্রিন্ট ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 16 =

আরও পড়ুন