লাখ টাকার ক্ষতির অভিযোগ

খাগড়াছড়িতে বিএনপির ইফতার মাহফিলে পুলিশের বাধা

fec-image

খাগড়াছড়ি বিএনপি’র টাউন হল ও টাউন হল প্রাঙ্গণে পূর্ব-নির্ধারিত ইফতার মাহফিলে পুলিশের বাধায় লাখ টাকার ক্ষতির অভিযোগ করেছেন জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

রবিবার (২৬ মে) বিকেলে ইফতার মাহফিল শেষে তিনি সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করে এ ঘটনার জন্য সরকারি দলের খাগড়াছড়ি জেলার শীর্ষ নেতৃবৃন্দকেও দায়ী করেন।

ওয়াদুদ ভূইয়া বলেন, নিয়ম অনুযায়ী লিখিতভাবে খাগড়াছড়ি টাউন হল এবং হলের সামনে ব্যবহারের অনুমতি পাবার পরও শনিবার রাতভর কষ্ট করে নেতাকর্মীরা মঞ্চ থেকে শুরু করে সকল সাজসজ্জা শেষ করেন।

কিন্তু পুলিশ রবিবার দুপুর ২টার দিকে আকস্মিক একটি ঠুনকো যুক্তিতে ইফতার মাহফিলের মাত্র চার ঘন্টা আগে আমাদের সবকিছু পন্ড করে দিয়েছে। এটি রাজনৈতিক-গণতান্ত্রিক শিষ্ঠাচার বর্হিভূত এবং চরম ঘৃনিত অপরাধ।

তবে নেতাকর্মীদের আন্তরিক প্রচেষ্টায় সব বাধা অতিক্রম করেও শেষ পর্যন্ত বিপুল নেতাকর্মীর উপস্থিতিতে জেলা শহরের কলাবাগান এলাকার মূল সড়কে উপর খোলা আকাশের নিচে শান্তিপূর্ণভাবে ইফতার মাহফিল শেষ হয়।

ইফতার মাহফিলে ওয়াদুদ ভূইয়া ছাড়াও জেলা বিএনপি’র সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী ও কংচাইরী মাস্টার, মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক এমএন আফসার, যুগ্ম-সম্পাদক সাবেক রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ, এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, খনি রঞ্জন ত্রিপুরা, জেলা যুবদলের সভাপতি মাহবুবুল আলম সবুজ, সম্পাদক ইব্রাহিম খলিলসহ জাতীয়তাবাদী ঘরানার বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে ইফতার মাহফিলে বাধা দানের বিষয়ে সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো জানান, বিএনপি’র ইফতার মাহফিলের মঞ্চ তৈরি করার সময় তারা জাতির জনকসহ জাতীয় চার নেতার আবক্ষ মূর্তিকে ঢেকে দেয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে বিষয়টি নিয়ে অভিযোগ করা হয়। এ অবস্থায় বিএনপি নেতৃবৃন্দকে টাউন হলের ভেতরে ইফতার মাহফিল করার অনুরোধ করা হলেও তাঁরা কলাবাগান মূল সড়কেই ইফতার মাহফিল সম্পন্ন করেন। সেখানে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা ছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইফতার, খাগড়াছড়ি, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 15 =

আরও পড়ুন