গুইমারায় বুদ্ধ শাসন ভিক্ষু কল্যান পরিষদের নতুন কমিটি গঠন

fec-image

পার্বত্য চট্রগ্রামে থেরবাদী বৌদ্ধ ধর্ম প্রচার ও প্রসারে অগ্রণী ভূমিকা রাখার অন্যতম সাংঘিক সংগঠন বুদ্ধ শাসন ভিক্ষু কল্যান পরিষদের নতুন কমিটি গঠিত হয়েছে।পূর্ব কমিটির মেয়াদ উত্তীর্ন হওয়ায় (২০২১-২০২৫) পাঁচ বছর মেয়াদে এ কমিটি গঠন করা হয়।

সংগঠনটির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শুক্রবার (১৯ মার্চ) গুইমারা সদর ধাতুচৈত্য কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ অধিবেশনে (২০২১-২০২৫) পাঁচ বছর মেয়াদে ২১ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটি গঠন করা হয়।

২১ সদস্য বিশিষ্ট কার্যকরী নতুন এ কমিটিতে উ. সুরিয়েন্টা মহাথেরোকে সভাপতি এবং উ. সংঘরত্ন ভিক্ষুকে মহাসচিব হিসেবে উপস্থিত সিলেকশন এর মাধ্যমে নির্বাচিত করা হয়। উপস্থিত সকল ভিক্ষুসংঘ সমন্বয়ে হাঁ ভোটের মাধ্যমে এ কমিটির অনুমোদন প্রদান করেন সংঘ নায়ক উ, সুরিয়া মহাথেরো।

উপজেলা ভিত্তিক ৭জন বিশিষ্ট ও অভিজ্ঞ মহাস্থবিরদেরকে নিয়ে শক্তিশালী উপদেষ্টা কমিটি গঠন করা হয়। অত্র সংগঠনের সর্বোচ্চ গুরু প্রধান উপদেষ্টা সংঘ নায়ক উ, সুরিয়া মহাথেরো নতুন কমিটিকে সাধুবাদ জানিয়েছেন।

উপস্থিত ভিক্ষুসংঘ সকলেই পার্বত্য চট্টগ্রামে তথা বাংলাদেশের বৌদ্ধ ধর্ম ও বৌদ্ধ জাতির সামগ্রিক উন্নয়নে স্ব স্ব অবস্থায় থেকে অবদান রাখার সুদৃঢ আশাবাদ ব্যক্ত করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + three =

আরও পড়ুন