চকরিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৬ পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ সহায়তা প্রদান

fec-image

কক্সবাজারের চকরিয়ায় সিলিন্ডার গ্যাস বিস্ফোরণে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত ছয় পরিবারের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছেন চকরিয়া উপজেলা প্রশাসন।

সোমাবার রাতে চকরিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডস্থ দক্ষিণ বাটাখালী সুশীল পাড়া এলাকায় সোমবার রাত সোয়া ২টার দিকে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে মিলন শীল, অনিল শীল, বনমালি শীল, শ্রীধাম শীল, বিধু শীল, ছোটন শীল ও প্রদীপ শীলের বাড়ি পুড়ে ছাই হয়ে যায়। এ সময় আগুনে লোকনাথ বাবার মন্দিরও আংশিক পুড়ে যায়। খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিসের দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আশ-পাশের অন্যান্য বাড়ি-ঘর গুলো আগুনের হাত থেকে রক্ষা করে আগুন নিয়ন্ত্রণ আনেন।

তবে বসতঘর পুড়ে যাওয়া মিলন শীলের বাড়ি থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে স্থানীয়রা জানায়। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ছয় পরিবারের প্রায় অর্ধ কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছের ক্ষতিগ্রস্ত পরিবার।

অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে সোমবার (১১মে) বিকালের দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের মানবিক সহায়তার আওতায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ছয় পরিবারের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়।

চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার সংবাদ জেনে ঘটনাস্থল পরিদর্শন করে তাৎক্ষনিকভাবে প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৬ পরিবারকে প্রাথমিকভাবে ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, তেল, পেঁয়াজসহ বিভিন্ন খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। জেলা প্রশাসনের অনুদান পাওয়ার সাথে সাথে তা ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে প্রদান করা হবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ডে, ক্ষতিগ্রস্ত, চকরিয়ায়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − ten =

আরও পড়ুন