চকরিয়ায় গ্রাম পুলিশদের কার্যালয় উদ্বোধন

fec-image

কক্সবাজারের চকরিয়ায় বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারি ইউনিয়ন প্রধান কার্যালয় আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। তৃণমূলের আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী গ্রাম পুলিশ সদস্যদের কার্যালয় উপলক্ষে এক আলোচনা সভাও অনুষ্ঠিত হয়।

বুধবার (২০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে চকরিয়া থানার পুরাতন ভবনে বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারি ইউনিয়ন চকরিয়া উপজেলা শাখার প্রধান কার্যালয় ফিতা কেটে উদ্বোধন করা হয়।

বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারি ইউনিয়ন চকরিয়া উপজেলার সভাপতি মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের।

গ্রাম পুলিশের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, চকরিয়া থানার অপারেশন অফিসার (এস আই) মো.মোজাম্মেল, চকরিয়া থানার (এস আই) মাঈন উদ্দিনসহ গ্রাম পুলিশের উপজেলা কমিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের উপস্থিত গ্রাম পুলিশ সদস্যদের উদ্যশ্যে বলেন, গ্রামীণ জনপদের মানুষের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি নিরলসভাবে কাজ করে যাচ্ছে গ্রাম পুলিশ। এই গ্রাম পুলিশই হচ্ছে তৃণমূলের প্রধান আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

উপজেলার ১৮টি ইউনিয়নে গ্রামে-গঞ্জে যে সমস্ত অপরাধ সংগঠিত হয় তা প্রথমে নজরে আসে গ্রাম পুলিশের। এলাকার মানুষকে নির্বিঘ্নে রাতযাপন ও বাসযোগ্য হিসেবে গড়ে তুলতে গ্রাম পুলিশের ভুমিকা অপরিসীম।

তিনি আরও বলেন, প্রত্যেকটি এলাকায় শান্তিশৃঙ্খলা ফিরিয়ে আনতে পুলিশের পাশাপাশি গ্রাম পুলিশের প্রত্যেক সদস্যকে মাদক প্রতিরোধ, চুরি, ডাকাতিসহ নানা অপরাধ কর্মকাণ্ডের বিষয়ে সজাগ থাকার নির্দেশনা প্রদান করা হয়। বিশেষ করে মাদক ব্যবসার সাথে জড়িতদের বিষয়ে খোঁজ নেয়ার জন্যও বলা হয়।

গ্রাম পুলিশরা হলেন পুলিশ বাহিনীর অন্যতম সহযোগী। যে কোনো তথ্য বা ঘটনা পুলিশের আগেই গ্রাম পুলিশরা অবগত থাকে। তাই তাদের যে কোনো ঘটনা তড়িৎ পুলিশদের জানানোর জন্যও বলা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − seven =

আরও পড়ুন