চকরিয়া: কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে প্রচারণার গাড়ি ভাংচুর অভিযোগ

fec-image

চকরিয়া পৌরসভা নির্বাচনে ৩নং ওয়ার্ডের কাউন্সিল প্রাথী ইফতেখারুল ইসলাম হানিফের বিরুদ্ধে পাঞ্জাবী প্রতীকের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বশিরুল আইয়ুবের প্রচারণার গাড়ি ভাঙচুর, সমর্থককে মারধর ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে।

এনিয়ে কাউন্সিলর প্রার্থী বশিরুল আইয়ুব পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

রোববার (২৮ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে পৌরসভার ৩নং ওয়ার্ডের কসাইপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার বিষয়ে রাত ১০টার দিকে কাউন্সিলর প্রার্থী ও বর্তমান প্যানেল মেয়র বশিরুল আইয়ুব সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ অভিযোগ করেন।

কাউন্সিলর প্রার্থী বশিরুল আইয়ুব সাংবাদিকদের বলেন, পৌরসভা নির্বাচনের প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী এলাকায় তার প্রতীক পাঞ্জাবী মার্কার সমর্থকদের গালিগালাজ, প্রাণনাশের হুমকি ও অস্ত্রের ভয় দেখানো হচ্ছে বলে সংবাদ সম্মেলনে প্রতিদ্বন্দ্বী উটপাখি মার্কা নিয়ে কাউন্সিলর প্রার্থী ইফতেখারুল ইসলাম হানিফের বিরুদ্ধে অভিযোগ তুলেন।

রবিবার ৭টার দিকে তার প্রচারণার মাইকিং করার সময় কসাইপাড়ায় অতর্কিতভাবে প্রার্থী হানিফের নেতৃত্বে ১৫/২০জন লোক ইজিবাইকে থাকা পাবলিটিম্যান আবু ছালাম ও চালককে মারধর করে। এদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

তিনি বলেন, এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী হানিফ পাবলিটিম্যান আবু ছালামকে গলায় শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। তার সাথে থাকা লোকজন ওই সময় বেধড়ক মারধর করেন। গাড়ির পাশে থাকা শিশু মুছাকে ধাক্কা মেরে ফেলে দেন বলেও অভিযোগ উঠেছে। পাঞ্জাবী মার্কা প্রতীকের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হানিফ ও তার কর্মী সমর্থকরা হুমকি-ধমকি এবং অস্ত্রের ভয় দেখিয়ে ভোটের মাঠ থেকে তাদের দূরে সরানোর চেষ্টা করছে। এছাড়াও প্রতিদিন ৩নং ওয়ার্ডের নির্বাচনী এলাকায় পাঞ্জাবী প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে।

বক্তব্য নেওয়ার জন্য অভিযুক্ত কাউন্সিলর প্রার্থী ইফতেখারুল ইসলাম হানিফের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার যোগাযোগ হয়। তিনি সাড়া না দেওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ‘ঘটনার বিষয়টি জানার পর ঘটনাস্থলে একদল পুলিশ পাঠানো হয়েছে। ভুক্তভোগী অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

চকরিয়া পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ জানান, নির্বাচনী প্রচারণায় গাড়ি ভাঙচুর ও আহত করার বিষয়ে কাউন্সিলর প্রার্থী বশিরুল আইয়ুবের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাউন্সিলর, গাড়ি ভাংচুর, চকরিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =

আরও পড়ুন