টেকনাফে ‘শেখ রাসেল দিবস’ পালিত

fec-image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন টেকনাফে পালিত হয়েছে।

এ উপলক্ষে টেকনাফ উপজেলা প্রশাসনের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক আয়োজিত ‘শেখ রাসেল দিবস” ২০২১ শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি।

১৮ অক্টোবর (সোমবার) সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। টেকনাফ উপজেলা মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার নুরুল আবসার এর সঞ্চালনায় আমন্ত্রিতদের মধ্যে বক্তব্য রাখেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মো. হাফিজুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডঃ শওকত হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা ডঃ ভবসিন্ধু রায়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. শওকত হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

এসময় বক্তারা বলেন, শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্ম গ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল।

বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা ও ৭১ এর ঘাতক স্বাধীনতা বিরোধীরা স্ব-পরিবারে বঙ্গবন্ধুর পরিবারের সাথে শিশু শেখ রাসেলকেও নির্মমভাবে হত্যা করে।

অনুষ্ঠান শেষে  উপজেলা নির্বাহী অফিসার প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার তুলে দেন।

এদিকে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: টেকনাফ, পালিত, শেখ রাসেল দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন