দীঘিনালায় ১১২টি বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন

fec-image

দীঘিনালা উপজেলার ১শত ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন হয়েছে।

রবিবার(২৩ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। স্টুডেন্ট কাউন্সিলে স্বতস্ফুর্তভাবে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেন।

রবিবার সকাল ১১টায় দীঘিনালা উপজেলার মানিকছড়ি হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, স্টুডেন্ট কাউন্সিলে শিশু ভোটাররা দীর্ঘ সারিবদ্ধভাবে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দেয়ার জন্য দাঁড়িয়ে আছেন।

ভেতরে বুথের মধ্যে রয়েছে দুজন পোলিং অফিসার এবং একজন প্রিজাইডিং অফিসার। সারিবদ্ধ ভোটাররা বুথে প্রবেশ করার পর পোলিং অফিসার ভোটার তালিকায় ভোটার নম্বর ও নাম দেখে নাম কেটে হাতের বুড়ো আঙ্গুলে অমুছনীয় কালি লাগিয়ে দিচ্ছেন।

এরপর প্রিজাইডিং অফিসসার ব্যালট পেপার ছিড়ে ভোটারের হাতে দিচ্ছেন। পরে ভোটাররা গোপন কক্ষে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে ব্যালট পেপারটি সামনে রাখা ব্যালট বাক্সে রেখে দিচ্ছেন।

এব্যাপারে সারিবদ্ধ দাঁড়িয়ে থাকা তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী এবং স্টুডেন্টস কাউন্সিলের ভোটার রুমানা আক্তার জানান, কোন প্রকার বিশৃঙ্খলা ছাড়াই, আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি।

চতুর্থ শ্রেণীর ছাত্র ঊষা চাকমা এবং স্টুডেন্টস কাউন্সিলে ভোটার জানান, প্রত্যেক প্রার্থীরাই আমাদের নিকট ভোট চেয়েছেন। কিন্তু আমি সবার চেয়ে যোগ্য প্রার্থীকেই ভোট দিয়েছি।

স্টুডেন্টস কাউন্সিলের প্রার্থী মিনহাজ এলাহী জানান, সব ভোটারদের নিকট ভোট চেয়েছি। সবাই ভোট দেবেন বলে আশ্বস্ত করেছেন। আশা করি আমি নির্বাচিত হবো।

এব্যাপারে মানিকছড়ি হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিলের নির্বাচন কমিশনার মিনহাজুর রহমান হ্রদয় জানান, এবারের কাউন্সিলে মোট ১৬জন প্রার্র্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারমধ্যে যাচাই-বাছাইয়ে ৪জন প্রার্থী বাতিল হয়েছে। ১২ জন প্রার্থী নির্বাচনে অংশ নেয়। এর মধ্যে ১শত ৭৩ জন ভোটারের মধ্যে ১শত ৫১ ভোটার তাদের পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেন।

নির্বাচন উৎসব মূখর পরিবেশে এবং অংশ গ্রহণ মূলক হয়েছে। নির্বাচনে তৃতীয় শ্রেণী থেকে ২জন, চতুর্থ শ্রেণী থেকে ২জন এবং পঞ্চম শ্রেণী থেকে ৩জন প্রার্থী নির্বাচিত হবে। নির্বাচনে শতকরা ৮৭.২৮ ভাগ ভোট পড়েছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, দীঘিনালা উপজেলায় আজ ১শত ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল সম্পন্ন হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাউন্সিল, দিঘীনালা, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =

আরও পড়ুন