পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা, থাকছেন যারা

fec-image

এক নম্বর পেসার শাহিন শাহ আফ্রিদি ইনজুরির কারণে এশিয়া কাপ খেলতে পারেননি। পাকিস্তান টিম ম্যানেজমেন্টের চেষ্টা ছিল, যে করেই হোক বিশ্বকাপের আগে যেন সুস্থ হয়ে ওঠেন তাদের এক নম্বর পেসারকে। অবশেষে তাদের চাওয়া পূরণ হলো। আফ্রিদিকে রেখেই অস্ট্রেলিয়ায় আগামী মাসে শুরু হতে যাওয়া বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো পাকিস্তান।

গত জুলাইতে দ্য গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট চলাকালীন ডান হাঁটুর লিগামেন্টে টান লাগে শাহিন শাহ আফ্রিদির। এরপর ৪ থেকে ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েন তিনি। যে কারণে খেলতে পারেননি এশিয়া কাপে।

এশিয়া কাপে ফাইনালসহ শ্রীলঙ্কার কাছে টানা দুই ম্যাচ হারের কারণে টি-টোয়েন্টি দল নিয়ে কিছুটা চিন্তায় পড়ে যান পাকিস্তানের নির্বাচকরা। দাবি ওঠে ফাখর জামানকে বাদ দিয়ে শান মাসুদকে দলে নেয়ার জন্য। ঘরোয়া টি-টোয়েন্টিতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন শান মাসুদ।

শেষ পর্যন্ত এই দাবিও টিকে গেছে। ফাখর জামানকে ঠেলে দেয়া হয়েছে রিজার্ভ বেঞ্চে। পরিবর্তে দলে ঢুকে গেছেন শান মাসুদ। দীর্ঘদিন পর দলে ফেরানো হয়েছে হায়দার আলিকেও। গত বছর ডিসেম্বরে সর্বশেষ পাকিস্তানের হয়ে খেলেছিলেন তিনি।

তবে, অনেকেই আশা করেছিলেন- এশিয়া কাপে শিরোপা জিততে ব্যর্থ হওয়ার পর হয়তো এই বিশ্বকাপেও দলে ডাক পেতে পারেন অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। গত বিশ্বকাপে মালিক যে পারফরম্যান্স দেখিয়েছিলেন, তা ছিল অবিশ্বাস্য। কিন্তু নির্বাচকরা আর শোয়েবের ওপর আস্থা রাখতে রাজি নন।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

রিজার্ভ: ফাখর জামান, মোহাম্মদ হারিস, শাহনওয়াজ ধানি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − seven =

আরও পড়ুন