পানছড়ি তক্ষীরায় পাড়ার পার্থ পড়বে ঢাকা বিশ্ববিদ্যালয়ে

fec-image

তক্ষীরায় পাড়া খাগড়াছড়ির পানছড়ি উপজেলার একটি প্রত্যন্ত অঞ্চল। ভারত সীমান্তের কাছাকাছি এলাকাটির অবস্থান। সেই তক্ষীরায় পাড়ার কৃষক পূর্ণ বিকাশ ত্রিপুরা ও রসারং ত্রিপুরার সন্তান পার্থজয় ত্রিপুরা। পার্থজয় ত্রিপুরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা সুযোগ পেয়েছে। ঘ ইউনিটে আইন বিভাগে তার রোল ছিল ৫২০৫৪৯। এরি মাঝে তার ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে।

জানা যায়, লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে তার বাড়ি প্রায় সাত কিলোমিটারের অধিক। তাই জীতেন্দ্র পাড়ায় ভাড়া বাসায় থেকে পড়া লেখার পাশাপাশি রান্না-বান্নাও করতে হতো। বৈদ্যুতিক ব্যবস্থা না থাকায় অষ্টম শ্রেণি পর্যন্ত কুপির নিভু নিভু আলোয় পড়েছে। পরবর্তীতে সোলারের আলোতেই পড়ালেখা করতে হতো।

২০১৯ সালে লোগাং বাজার আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করার পর ২০২১ সালে এইচএসসি সম্পন্ন করে খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে। তার স্বপ্ন ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়বে। অবশেষে সেটিও পূর্ণ হয়েছে।

ভবিষ্যতে ভালো ফলাফল করে প্রশাসনিক কর্মকর্তা হয়ে সমাজের কল্যাণে কাজ করার ইচ্ছার কথা জানায় পার্থ। কষ্টের মাঝেও তার ফলাফলে বাবা মা’র মুখে স্বস্তির হাসি তার ভবিষ্যৎ অনুপ্রেরণা।

ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে পার্থ বলেন, তাদের সার্বিক সহযোগিতায় আজ আমার এতদূর আসা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঢাকা বিশ্ববিদ্যালয়, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =

আরও পড়ুন