পাহাড়ে উন্নয়নে হেডম্যান কারবারীদের অবদান গুরুত্বপূর্ণ: পার্বত্যমন্ত্রী 

fec-image

 পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপি বলেছেন, পাহাড়ে উন্নয়নের জন্য হেডম্যান কারবারীরা নিজ নিজ অবস্থানে থেকে অনেক গুরুত্বপূর্ণ ও অপরিসীম ভূমিকা পালন করে যাচ্ছে।

সামাজিক আচার আচরণ রীতিনিতি এবং আইনশৃঙ্খলার রক্ষার পাশাপশি দেশের সার্বিক উন্নয়নের ধারা ত্বরান্বিত হচ্ছে। পার্বত্য অঞ্চলের ভূমি ব্যবস্থাপনায় সরকারের পাশাপাশি সমাজের জনগুরুত্বপূর্ণ হেডম্যান কারবারীরাও এগিয়ে আসার আহ্বান জানান।

শুক্রবার (৬ মার্চ) সকালে বান্দরবানে থানচি উপজেলা উশৈমং হেডম্যান পাড়া বৌদ্ধ বিহারের সংলগ্ন মাঠে হেডম্যান কারবারীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন ।

উপজেলা উশৈমং হেডম্যান পাড়া ও ৩৬২নং থানচি মৌজা হেডম্যান হ্লাফসু মারমা এর আয়োজনে কীঃজাঃ পোয়েঃ (কৃতজ্ঞতাজ্ঞাপন অনুষ্ঠান) অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক(মৃদুল) , বান্দরবান জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দশ, ,বোমাং রাজার প্রতিনিধি সাশৈপ্রু মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), রোটারিয়ান আনিসুর রহমান(সুজন), থানচি থানা অফিসার তদন্ত জায়েদ (নুর) প্রমুখ ।

এর আগে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নের ৩০ লক্ষ টাকা ব্যয়ের বলিপাড়া জামে মসজিদ নব নির্মিত ভবন, কমলা বাগানের পাড়ার কেন্দ্র ভবন, থানচি কলেজের ছাত্রীনিবাস ভবন নির্মানের ভিক্তিপ্রস্তর উদ্বোধন করেন।

সামাজিক অনুষ্ঠানের মত বিনিময় সভায় বীর বাহাদুর ফাউন্ডেশানে পক্ষে ৩শত কোমল মতি শিক্ষার্থীদের স্কুল ব্যাগ খাতা কলম ও পানির প্লাক্স ইত্যাদি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন শত শত পাহাড়ি বাঙ্গালী নারী পুরুষ, জনপ্রতিনিধি, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ,আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + eleven =

আরও পড়ুন